মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

বয়োজ্যেষ্ঠরা অবসরে যেতে চাই গণতন্ত্র পুনরুদ্ধারের পর

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

বয়োজ্যেষ্ঠরা অবসরে যেতে চাই গণতন্ত্র পুনরুদ্ধারের পর

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নিউইয়র্ক মহানগর বিএনপির উদ্যোগে ২৩ জানুয়ারি ভার্চুয়ালি আলোচনা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম বলেন, জীবনের শেষ প্রান্তে এসেও আজ তরুণদের     আস্থার প্রতীক তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করে দেশের দায়িত্বভার তার হাতে তুলে দিয়ে আমরা যারা এখন বয়োজ্যেষ্ঠ আছি তারা অবসরে চলে যেতে চাই।

সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর বিএনপি সভাপতি সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান সেলিম রেজা। শুরুতেই জিয়াউর রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরিচালনা করেন মাওলানা মিরাজুল ইসলাম।

প্রধান অতিথি ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, দেশকে স্বৈরাচারমুক্ত করে গণতন্ত্র ও ভোটের অধিকার জনগণকে ফিরিয়ে দিতে হবে। সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্যসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ডাকসুর সাবেক এজিএস সাবেক এমপি নাজিম উদ্দিন আলম, কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও বিএম কলেজের সাবেক ভিপি মাহবুবুল হক নান্নু, যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালেক, কেন্দ্রীয় সাবেক সহসাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও মহিলা দলের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাহানা আক্তার শানু, জাতীয় প্রেস ক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর