সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
ইসির বিরুদ্ধে আরও তথ্য-প্রমাণ

রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ফের চিঠি ৪২ নাগরিকের

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনের (ইসি) অনিয়ম-দুর্নীতি ও গুরুতর অসদাচরণের অভিযোগের তদন্ত করে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ফের চিঠি দিয়েছেন দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক। এই চিঠিতে ইসির বিরুদ্ধে আনা অভিযোগের সপক্ষে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য যুক্ত করা হয়েছে।

এসব অভিযোগের বিষয়ে সামনাসামনিভাবে অবগত করার জন্য রাষ্ট্রপতির সুবিধা মতো সময়ে সাক্ষাতের সময় চেয়েছেন তাঁরা। বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি ও চিঠির কপি গতকাল গণমাধ্যমে পাঠানো হয়েছে।  

এর আগে গত ১৪ ডিসেম্বর সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করে বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে গণমাধ্যমে প্রচারিত আর্থিক অনিয়ম, দুর্নীতি ও অর্থসংশ্লিষ্ট গুরুতর অসদাচরণ এবং নির্বাচনসংশ্লিষ্ট অনিয়ম ও অন্যান্য গুরুতর অসদাচরণের অভিযোগের তদন্ত করে ব্যবস্থা নিতে দেশের এই ৪২ জন বিশিষ্ট নাগরিক রাষ্ট্রপতিকে একটি চিঠি দিয়েছিলেন। গতকালের দেওয়া চিঠিতে কমিশনের বিরুদ্ধে আনা অভিযোগের সপক্ষে অতিরিক্ত তথ্য যোগ করেছেন তাঁরা। চিঠিতে তাঁরা বলেন, উত্থাপিত অভিযোগের বিষয়ে সামনাসামনিভাবে অবগত করার জন্য আপনার (রাষ্ট্রপতির) সুবিধা মতো সময়ে সাক্ষাতের অপেক্ষায় আছি। বিশিষ্ট নাগরিকদের এই চিঠিতে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. শাহদীন মালিক বলেন, নির্বাচন কমিশনকে সাংবিধানিকভাবে স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে সৃষ্টি করা হয়েছে, যাতে এটি স্বাধীন ও নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে পারে এবং নিরপেক্ষভাবে জনকল্যাণে সাংবিধানিক দায়িত্ব পালন করে।

সর্বশেষ খবর