শিরোনাম
সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

রাজধানীর চার পাশে ১৩টি সেতু ভাঙা হবে

নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাবুবাজার এবং টঙ্গী রেল ব্রিজসহ ঢাকার চারপাশে নদ-নদীর ওপর নির্মিত কম উচ্চতা সম্পন্ন ব্রিজ পুনর্নির্মাণ অথবা ভেঙে নতুন করে নির্মাণ করা হবে। ঢাকার চারপাশে নদ-নদী, খালের ওপর ১৩টি ব্রিজ চিহ্নিত করা হয়েছে।

গতকাল মন্ত্রণালয়ে চট্টগ্রামের কর্ণফুলীনদীসহ ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত, দূষণরোধ এবং নাব্যতা বৃদ্ধির জন্য প্রণীত মাস্টারপ্ল্যান বাস্তবায়নের অগ্রগতি এবং মেঘনা নদী দখলমুক্ত, দূষণরোধ এবং নাব্যতা বৃদ্ধিকল্পে মাস্টারপ্ল্যান প্রণয়ন সংক্রান্ত অগ্রগতি পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকার চারপাশে নদ-নদী, খালের ওপর ১৩টি ব্রিজ চিহ্নিত করা হয়েছে। যেগুলো স্বল্প উচ্চতা সম্পন্ন এবং নৌ চলাচলের অনুপযোগী। নৌ চলাচল ব্যবস্থা স্বাভাবিক রাখতে এসব ব্রিজের উচ্চতা বৃদ্ধি করার কোনো  বিকল্প নেই। তাই নৌ চলাচল ব্যবস্থা অক্ষুণœ রাখতে এসব ব্রিজ পুনর্নির্মাণ অথবা ভেঙে ফেলে নতুন ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৩টি ব্রিজের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর-এলজিইডির ছয়টি, সড়ক ও সেতু বিভাগের ছয়টি এবং রেলওয়ে মন্ত্রণালয়ের একটি রয়েছে বলেও জানান মন্ত্রী।

সর্বশেষ খবর