মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
নাইকো দুর্নীতি মামলা

খালেদা জিয়াসহ ১০ আসামিকে হাজিরের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১০ আসামিকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত। গতকাল ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত অস্থায়ী এজলাসে ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন। খালেদা জিয়ার আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট মেজবাহ বলেন, ‘মামলাটির অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এদিন খালেদা জিয়ার আইনজীবীরা তাঁর অব্যাহতি চেয়ে আদালতে আবেদন করেন। একই সঙ্গে অব্যাহতির আবেদন শুনানি পেছানোর আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী শুনানির জন্য ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করে আদালত।’ ২০০৭ সালের ৯ ডিসেম্বর তত্ত্বাবধায়ক সরকার আমলে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। ২০০৮ সালের ৫ মে এ মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। দুদকের করা অন্য দুই মামলায় দন্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দী রাখা হয়।

 সেখান থেকে পরে চিকিৎসার জন্য তাঁকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায়ই সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়ে এখন তিনি গুলশানের বাসায় অবস্থান করছেন।

সর্বশেষ খবর