সোমবার, ৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
টিকা গ্রহণ করে বিশিষ্টজনরা যা বললেন

পার্শ্বপ্রতিক্রিয়া নেই

-ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, করোনা টিকা নেওয়ার পর কোনো ধরনের অসুস্থ বোধ হচ্ছে না। সবাই টিকা নিন। দেশব্যাপী করোনার টিকা প্রদানের প্রথম দিন গতকাল সকাল সাড়ে ১০টায় রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ডিএমপির অতিরিক্ত কমিশনারদের সঙ্গে নিয়ে করোনার টিকা নেন ডিএমপি কমিশনার। তিনি করোনার টিকা নেওয়ার মধ্য দিয়ে পুলিশ সদস্যদের মধ্যে করোনার টিকা প্রদান কার্যক্রম কর্মসূচি শুরু হয়।

ডিএমপি কমিশনার বলেন, সম্মুখসারির যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশ টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাচ্ছে। করোনা যুদ্ধে ডিএমপির ২৭ জন পুলিশ সদস্য মারা গেছেন। সাধারণ মানুষের মতো আমাদেরও অর্থাৎ বিশেষ করে আমাদের নিচের স্তরের পুলিশ সদস্যদের মধ্যে সংশয় ছিল করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে। টিকার বিষয়ে সংশয় দূর করতে ডিএমপির সিনিয়র কমান্ড অর্থাৎ ডিএমপি কমিশনার আমিসহ আমার সব অতিরিক্ত কমিশনার সবার সামনে করোনার টিকা নিয়েছেন। করোনার টিকা নিয়ে অসুস্থবোধ করছেন না উল্লেখ করে ডিএমপি প্রধান বলেন, আমরা টিকা নিয়ে কেউ অসুস্থবোধ করছি না। টিকা নেওয়ার আগে অনেকে বলেছেন, স্যার ১০ থেকে ১৫ মিনিট মাথা ঘুরতে পারে। আসলে এটি মানসিক বিষয়। মানসিকভাবে প্রস্তুত থাকলে কোনো কিছুই হবে না। করোনার টিকা আর চার-পাঁচটা টিকার মতোই একটি টিকা। আমি সবাইকে বলব, আপনারা টিকা নিন।

কারণ করোনা একটি প্রাণঘাতী রোগ। করোনা থেকে বাঁচতে আমাদের টিকা নেওয়া জরুরি। বিজ্ঞানীরা করোনা প্রতিরোধের একটি ব্যবস্থা আবিষ্কার করেছেন। তাহলে সেটি আমরা কেন নেব না। পৃথিবীর ২০-২২টি দেশের মধ্যে বাংলাদেশ একটি দেশ যারা করোনার টিকা পেয়েছে। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় এই অল্প দেশের মধ্যে আমরা রয়েছি। আমার মনে হয় আমরা সবাই নির্ভয়ে, নির্দ্বিধায় টিকা নিতে পারি।

ডিএমপি কমিশনার টিকা গ্রহণের পরপরই ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, ডিবির ওয়ারী বিভাগের ডিসি মো. আবদুল আহাদ প্রমুখ টিক গ্রহণ করেন।

জানা গেছে, গতকাল পর্যন্ত ডিএমপির আট হাজার পুলিশ সদস্য করোনার টিকা গ্রহণের জন্য অনলাইনে নিবন্ধন করেন। নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে। গতকাল রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ডিএমপির বিভিন্ন পদবির ১৭৬ জন পুলিশ সদস্য করোনার টিকা গ্রহণ করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর