সোমবার, ৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ফিল্মি স্টাইলে ৫০০ ভরি সোনা চুরি

রাপা প্লাজায় ১৪টি ডুপ্লিকেট চাবি ব্যবহার করে চোরেরা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ধানমন্ডির ২৭ নম্বর রোডে রাপা প্লাজায় গণচুরি হয়েছে। শনিবার দিবাগত রাত ২ টার দিকে একদল চোর মার্কেটে ঢুকে দোতলায় তিনটি দোকানে চুরি করেছে। রাজলক্ষ্মী জুয়েলার্স থেকে ৫০০ ভরি সোনা ও নগদ ২ লাখ টাকা, জেন্টেল পার্ক নামে একটি পোশাক বিক্রির দোকান থেকে কয়েক লাখ টাকা এবং আরও একটি দোকান থেকে কয়েক লাখ টাকা নিয়ে গেছে চোরের দল। গতকাল সকালে মার্কেটের নিরাপত্তা কর্মীদের ফোন পেয়ে দোকান মালিকরা এ ঘটনা জানতে পারেন।

রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিক মহাদেব কর্মকার ও তার ছোট ভাই অমিত সাহা জানান, গতকাল সকালে মার্কেটের নিরাপত্তা কর্মীদের ফোন পেয়ে তারা ঘটনাস্থলে যান। মার্কেটে গিয়ে দেখতে পান দোতলায় অবস্থিত তাদের দোকানের ১৩/১৪টি তালা সামনের মেঝেতে পড়ে আছে। তালাগুলো ডুপ্লিকেট চাবি দিয়ে খোলা হয়েছে। সার্টার ও কলাবসিবল গেট অর্ধেক খোলা। দোকানের ভিতরে ডিসপ্লে সেলফগুলো তছনছ করা হয়েছে। ক্যাশ বাক্স ভেঙে ফেলা হয়েছে। দোকান থেকে ৫০০ ভরি সোনা ও ২ লাখ টাকা লুট করা হয়েছে। দোকানের ভিতর সিসি ক্যামেরা রয়েছে। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, রাত ২টার দিকে ৩ জন মুখোশ পরিহিত দোকানের ভিতর ঢুকে। তাদের হাতে শাবল, স্লাইরেঞ্জ, হাতুড়ি। এসব দিয়ে তারা ডিসপ্লে সেলফগুলো তছনছ করে। রাত আড়াইটা পর্যন্ত দোকানের ভিতর থেকে লুট করে তারা চলে যায়।

মার্কেটের দায়িত্বে থাকা প্রকৌশলী সাইফুর রহমান বলেন, মার্কেটের বাইরে সবসময় নিরাপত্তাকর্মীরা থাকেন। রাতে সবাই বের হওয়ার পর নিরাপত্তাকর্মীরা মার্কেটটি লক করে দেয়। মার্কেটের তিনটি দোকানে চুরি হয়েছে। ধানমন্ডি থানার পরিদর্শক (অপারেশনস) রবিউল ইসলাম জানান, রাপা প্লাজার বাথরুমের গ্রিলের রড ভেঙে দুজন লোক ভিতরে প্রবেশ করে, যা সিসিটিভি ক্যামরায় ধরা পড়েছে। তবে তারা মুখোশ পরা ছিল। তারা সোনার দোকানসহ তিনটি দোকান থেকে মালামাল লুট করেছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। জড়িতদের শনাক্তে পুলিশের একাধিক টিম কাজ করছে।

সর্বশেষ খবর