বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত

প্রতিদিন ডেস্ক

বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত

ঝিনাইদহে গতকাল বাস-ট্রাক সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যাওয়া বাস -বাংলাদেশ প্রতিদিন

ঝিনাইদহে এক সড়ক দুর্ঘটনায় গতকাল নারী-পুরুষ-শিশুসহ ১০ জন নিহত হয়েছেন। বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে। এ ছাড়াও কয়েকটি স্থানে দুর্ঘটনায় আরও হতাহতের খবর পাওয়া গেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজারের তেল পাম্পের কাছে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শিশু, নারী ও পুরুষসহ ১০ জন নিহত এবং  ১৫ জন আহত হয়েছেন। গতকাল বিকাল ৩টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা মাগুরাগামী জেকে পরিবহনের যাত্রীবাহী বাসটি দুর্ঘটনায় উল্টে যায়। নিহতদের মধ্যে একজন শিশু, ছয়জন নারী ও তিনজন পুরুষ রয়েছেন। খবর পেয়ে পুলিশ, দমকল বাহিনী ও নিকটস্থ গ্রামের মানুষ উদ্ধার অভিযানে অংশগ্রহণ করেন। বাসটি উল্টে যাওয়ার কারণে প্রায় দেড় ঘণ্টা যশোর-ঝিনাইদহ মহাসড়কে বাস চলাচল বন্ধ ছিল। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, যশোর কালীগঞ্জ সড়কের বারোবাজার তেল পাম্পের কাছে জেকে পরিবহনের বাসটিকে বিপরীত দিক থেকে আসা ট্রাক ধাক্কা দিলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই ১০ জন নিহত ও ১৫ বাস যাত্রী আহত হন। তবে সড়ক দুর্ঘটনায় নিহত ১০ জনের মধ্যে রেশমা খাতুন (১৮), মুস্তাফিজুর রহমান ও বাসের চালকের পরিচয় পাওয়া গেছে। রেশমা যশোর থেকে অনার্স পরীক্ষা দিয়ে চুয়াডাঙ্গা জেলার ডিঙ্গেদা গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। বাসের চালকের নাম উজ্জ্বল। তার বাড়ি মাগুরায় বলে জানা গেছে। তবে মুস্তাফিজুর বাড়ির ঠিকানা পাওয়া যায়নি। বাকিদের পরিচয় রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি। নিহতের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

কালীগঞ্জ দমকল বাহিনীর স্টেশন অফিসার মামুনুর রশিদ জানান, আমরা ঘটনাস্থলে পৌঁছে ১০ জনের মরদেহ উদ্ধার করেছি। ঢাকা মেট্রো গ-১১০২১৪ বাসটি রাস্তার ওপর উল্টে পড়ে ছিল। পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় বাসের মধ্যে থেকে হতাহতদের উদ্ধার করি। আহতদের কালীগঞ্জ ও যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনায় ট্রাকের ধাক্কায় সাজু আহম্মেদ (২৩) নামে এক রেলইয়ার্ড শ্রমিক নিহত হয়েছেন। গতকাল সকালে দর্শনা রেলবন্দরে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাজু আহম্মেদ দর্শনা পৌর এলাকার শান্তিনগর গ্রামের মহিদুল ইসলামের ছেলে। লালমনিরহাট : ডাক্তার দেখিয়ে ওষুধ নিয়ে অটোরিকশা করে বাড়ি ফেরা হলো না নুরী আক্তার নামের এক শিশুর। বালু ভর্তি ট্রাক্টরের ধাক্কায় ঘটনাস্থলেই নুরী নিহত হয়। এ সময় তার সঙ্গে অটোরিকশায় থাকা নানা আবদুর রশিদ ও রিকশা চালক হবিবর রহমান গুরুতর আহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে সদর উপজেলার মোগলহাট ইউপির মোগলহাট-লালমনিরহাট সড়কের ভাটারপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরী আক্তার আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউপির দক্ষিণ গোবদা (ভিতরকুঠি) গ্রামের নজির হোসেনের শিশু কন্যা। নুরী একই উপজেলার ভেলাবাড়ীতে তার নানা আবদুর রশিদের বাড়িতেই থাকত। বাবা নজির হোসেন ঢাকায় থাকেন। লালমনিরহাট সদর থানার ওসি শাহা আলম জানান, ঘাতক ট্রাক্টরটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে।

সর্বশেষ খবর