শিরোনাম
শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

জয়নুল হক সিকদারের লাশ আসছে আজ

নিজস্ব প্রতিবেদক

বিশিষ্ট শিল্পপতি সিকদার গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান জয়নুল হক সিকদারের লাশ দেশে আসছে আজ। সিকদার গ্রুপের মালিকানাধীন ইংরেজি দৈনিক বাংলাদেশ পোস্টের সম্পাদক শরীফ সাহাবুদ্দীন জানান, আজ বেলা ৩টায় দুবাই থেকে একটি ফ্লাইটে করে মরহুমের লাশ ঢাকায় পৌঁছাবে। এরপর তাঁর হাতে গড়া রাজধানীর রায়ের বাজারের সিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গণে জয়নুল হক সিকদারের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারযোগে তাঁর লাশ নেওয়া হবে শরীয়তপুরের মধুপুরে গ্রামের বাড়িতে।

সেখানে জানাজা শেষে তাঁকে মায়ের কবরের পাশে সমাহিত করা হবে। উল্লেখ্য, খ্যাতিমান ব্যবসায়ী, দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত ঘনিষ্ঠজন জয়নুল হক সিকদার বুধবার দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গতকালও বিভিন্ন ব্যক্তি ও মহলের গভীর শোক প্রকাশ অব্যাহত ছিল। গতকাল শোক জানিয়েছেন একাধিক ব্যবসায়ী, শিল্পপতি, রাজনীতিক ও পুলিশের মহাপরিদর্শক। সর্র্বজনশ্রদ্ধেয় সফল এই ব্যবসায়ী দেশের অর্থনীতির বিকাশে ও কর্মসংস্থানে রেখেছেন অসামান্য অবদান। একে একে ব্যাংক, গার্মেন্ট, রিয়েল এস্টেট, এভিয়েশনসহ বিভিন্ন সেক্টরে কোম্পানি প্রতিষ্ঠা করেছেন। বর্তমানে বাংলাদেশ, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইউএই, পোল্যান্ড, ফ্রান্স ও যুক্তরাষ্ট্রে সিকদার গ্রুপের ব্যবসা রয়েছে। রিয়েল এস্টেট, চিকিৎসা ও শিক্ষা, ব্যাংকিং, এভিয়েশন, আবাসিক হোটেল এবং রেস্টুরেন্ট, বিভিন্ন অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ও গার্মেন্ট সেক্টরে তাঁর ব্যবসা পরিচালিত হচ্ছে।

 যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া, নিউইয়র্ক এবং থাইল্যান্ডের ব্যাংককে সিকদার গ্রুপের ‘কই হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’ এখন বিশ্বখ্যাত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর