মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

জিয়ার খেতাব বাতিল সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

জিয়ার খেতাব বাতিল সিদ্ধান্তের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

রাজধানীর নয়াপল্টনে গতকাল বিক্ষোভ করে বিএনপি -বাংলাদেশ প্রতিদিন

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব বাতিলে সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে রাজধানীতে ফের প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকা জেলা বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

এতে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের আর সময় নেই। এই সরকারের প্যাথলজি টেস্ট হয়ে গেছে। তিনি বলেন, জিয়াউর রহমানের খেতাবে হাত দিলে সেই হাতে ফোসকা পড়বে, আগুনে পোড়ার মতো ছাই হয়ে যাবে। এরা যে কত বড় একটা মহাকলঙ্কের তিলক নিজেদের কপালে আঁকার চেষ্টা করছে, এখনো বুঝছে না। অন্যদিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ক্ষমতাসীন দলের সবাই এখন প্রতিবেশী দেশে গিয়ে ধরনা দিচ্ছেন। জনভিত্তি না থাকলে বিদেশে দৌড়ে কোনো লাভ হবে না।

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। সরকারের উদ্দেশে রিজভী আহমেদ বলেন, ‘আপনাদের রাজসিংহাসন থরথর করে কেঁপে উঠেছে। কারণ আপনাদের ক্ষমতার উৎস তো জনগণ নয়। জিয়াউর রহমানের খেতাব বাতিলের চেষ্টা প্রতিহিংসা। এই প্রতিহিংসা করতে গিয়ে আপনারা রাষ্ট্র নিয়ে, দেশপ্রেম নিয়ে একের পর এক যে কাজগুলো করছেন, এটা ইতিহাসের জঘন্যতম কালো অধ্যায় হিসেবে রচিত হবে।’

রিজভী আহমেদ বলেন, আজকে তো মানুষের কথা বলার অধিকার নেই। ডিজিটাল নিরাপত্তা আইন কত বড় কালাকানুন! প্রতিটা মানুষের কণ্ঠের মধ্যে ফাঁসির দড়ি ঝুলিয়ে রাখা হয়েছে। কথা বললেই মামলা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর