শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

নিরপেক্ষ সরকার ও ইসির অধীনে ‘ফ্রেশ নির্বাচন’ চায় কল্যাণ পার্টি

নিজস্ব প্রতিবেদক

নিরপেক্ষ সরকার ও নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে ফ্রেশ জাতীয় সংসদ নির্বাচন চান কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতীক)। তার আগে দেশের সব রাজনৈতিক দল একসঙ্গে বসে আলোচনা করে আইন সংশোধনের প্রস্তাব করেন তিনি।

গতকাল বিকালে রাজধানীর ডিওএইচএস-এ কল্যাণ পার্টির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ প্রস্তাব করেন। ‘বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক’ শীর্ষক এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কল্যাণ পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হাসান নাসির।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, বর্তমান সরকারের অধীনে আর কখনই নির্বাচনে যাব না। তাদের অধীনে কস্মিনকালেও দেশে আর অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক হতে হবে দুই দেশের পারস্পরিক বোঝাপড়া ও সমমর্যাদার ভিত্তিতে। কিন্তু ভারত তা চায় না। তারা শুধু নিতে চায়, দিতে চায় না। এক তরফা সম্পর্ক চায় ভারত। ২০০৯ সালের পর থেকে এ পর্যন্ত ভারত বাংলাদেশ সরকারের সঙ্গে অনেক চুক্তি করেছে। কিন্তু বাংলাদেশের মানুষ তা জানে না। এসব চুক্তি জনসমক্ষে প্রকাশ করতে হবে। জাতীয় সংসদে আলোচনা করতে হবে। জেনারেল ইবরাহিম আরও বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় জনবলসহ বিভিন্ন দিক দিয়ে আমাদের সহযোগিতা করার জন্য ভারতের কাছে আমরা কৃতজ্ঞ। কিন্তু এই সহায়তা বা কৃতজ্ঞতার সম্পর্কটাকে আমাদের দুর্বলতা ভেবে এটাকে নিয়ে বেশি পরিমাণে টানাটানি করলে তা ছিঁড়ে যেতে বাধ্য। তিনি বলেন, তারা আমাদের নির্বাচনে হস্তক্ষেপ করছে। সব সুযোগ-সুবিধা বাগিয়ে নিচ্ছে। বিনিময়ে আমাদের কিছুই দিচ্ছে না। তিস্তাসহ বিভিন্ন নদীর হিস্যার কথা তারা একেবারেই ভুলে গেছে। এভাবে দুটি দেশের সম্পর্ক চলতে পারে না। এ ছাড়া জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহছানুল হুদা, এনডিপির চেয়ারম্যান কারি  মুহাম্মদ আবু তাহের, মুসলিম লীগের মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, ব্যারিস্টার আহসান, কল্যাণ পার্টির মহাসচিব নূরুল কবির ভূঁইয়া, প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর