বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ঘুষ নেওয়ার দায়ে এসআইর সাজা আপিলে বহাল

নিজস্ব প্রতিবেদক

ঘুষ কেলেঙ্কারির অভিযোগে দায়ের হওয়া মামলায় চট্টগ্রামের ডবলমুরিং থানার এসআই নবী উল্লাহকে দেওয়া হাই কোর্টের এক বছরের দন্ডাদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ গতকাল এ আদেশ দেয়। হাই কোর্টের রায়ের বিরুদ্ধে করা এসআইর আপিল খারিজ করে দেওয়া হয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী আসিফ হোসেন। আসামিপক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

আসামির আইনজীবী বলেন, ‘এ রায় পুনর্বিবেচনার জন্য আমরা আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিভিউ দায়ের করব। তিনি (এসআই নবী উল্লাহ) বর্তমানে জামিনে আছেন। এর আগে তিনি ৯ মাসেরও বেশি সময় কারা ভোগ করেছেন। তাই তার পুনরায় আদালতে আত্মসমর্পণের প্রয়োজন নেই।’ দুদকের আইনজীবী আসিফ হোসেন জানান, অবৈধ দখল থেকে সম্পত্তি উদ্ধারের কথা বলে ২০০৮ সালের ৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জালালাবাদ এলাকায় কেয়া কবির নামে এক নারীর কাছ থেকে ঘুষ হিসেবে ২০ হাজার টাকা ও একটি মোটরসাইকেল নেন বায়েজিদ থানার তৎকালীন এসআই নবী উল্লাহ। খবর পেয়ে ওই দিনই দুদকের কর্মকর্তারা নবী উল্লাহকে হাতেনাতে আটক করেন। বিচার শেষে এ মামলায় ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালত রায় ঘোষণা করেন। রায়ে তাকে পৃথক দুই ধারায় দুই বছরের দন্ড দেয় আদালত। পাশাপাশি অর্থদন্ডেরও আদেশ দেয়। হাই কোর্ট ঘুষ নেওয়ার দায়ে এক বছরের কারাদন্ড বহাল রাখে।

সর্বশেষ খবর