বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

যা বললেন নাসির-তামিমা

নিজস্ব প্রতিবেদক

বিয়ে করেই নতুন বিতর্কে জড়িয়েছেন ক্রিকেটার নাসির হোসেন। এ বিতর্ক চলছে কয়েক দিন ধরেই। শেষ পর্যন্ত বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। তার পরই নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে আইনজীবীদের সঙ্গে নিয়ে গতকাল সংবাদ সম্মেলনে আসেন ক্রিকেটার নাসির ও তার স্ত্রী তামিমা সুলতানা। অভিযোগ ওঠে, নাসিরের স্ত্রী তামিমা সুলতানা তাম্মি তার সাবেক স্বামীকে ডিভোর্স না দিয়েই নতুন বিয়ে করেছেন। তবে সাবেক স্বামী রাকিবকে ২০১৬ সালে তালাক দিয়েছেন বলে সংবাদ সম্মেলনে দাবি করেন তামিমা, নাসির ও তাদের আইনজীবী। এ সময় গণমাধ্যমকর্মীদের কাছে প্রমাণস্বরূপ তামিমা সুলতানা প্রথম বিয়ের তালাকের কাগজ প্রকাশ করেন। রাজধানীর বনানীতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন নাসির। সংবাদ সম্মেলনে নাসির বলেন, ‘আমরা যা করেছি আইন ও ধর্ম মেনে করেছি। তামিমা ২০১৬ সালে রাকিবকে ডিভোর্স দেন। গণমাধ্যমে ও ফেসবুকে যেসব তথ্য প্রচার করা হচ্ছে তা সঠিক নয়। আজ তামিমার ক্ষেত্রে যা ঘটছে তা কাল আপনার ক্ষেত্রেও ঘটতে পারে। এ জন্য অপপ্রচার না করার অনুরোধ করছি।’ এদিকে গতকাল নাসির হোসেন ও স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে মামলা করেছেন তাম্মির সাবেক স্বামী মো. রাকিব হাসান। মামলায় আগের বিয়ে গোপন রেখে নতুন বিয়ে, অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া, ব্যভিচার ও মানহানির অভিযোগ আনা হয়েছে। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে রাকিব হাসান এ মামলা করেন। মামলার খবরটি চারদিকে ছড়িয়ে পড়ার পরই সংবাদ সম্মেলনে নাসির হোসেন দাবি করেন, সামাজিক ও ধর্মীয় রীতিনীতি এবং আইন অনুযায়ী তামিমার সঙ্গে তার বিয়ে সম্পন্ন হয়েছে। তামিমার সাবেক স্বামী রাকিবের বিরুদ্ধে মানহানি মামলা করবেন বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে নাসির ও তামিমার পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেখানে বলা হয়, ‘কয়েক দিন ধরে আমাদের বিয়ে ঘিরে বিভিন্ন সংবাদমাধ্যমে রাকিব হাসানের বরাতে প্রকাশিত ও প্রচারিত অসত্য ও বানোয়াট বেশ কিছু নেতিবাচক সংবাদ আমাদের নজরে এসেছে। এ নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে নানা আলোচনা, সমালোচনা, বিভ্রান্তিকর মন্তব্য, বিদ্রƒপাত্মক পোস্ট ইত্যাদি আমাদের ও আমাদের পরিবারের সদস্য ও শুভাকাক্সক্ষীদের এক চরম বিব্রতকর অবস্থায় ফেলেছে ও শুভবুদ্ধিসম্পন্ন সাধারণ মানুষকে বিভ্রান্ত করেছে।’

নাসির-তামিমার পক্ষ থেকে সরবরাহ করা প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘আমরা স্পষ্ট করে জানাতে চাই যে রাকিব হাসানের প্রচার করা তথ্য সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিকর। উদ্দেশ্যমূলকভাবে আমাদের হেয় প্রতিপন্ন করা, আমাদের সামাজিক সুনাম ও মর্যাদা ক্ষুণœ করে পেশাগত উন্নতি ও সমৃদ্ধি রোধ করা ও এর মাধ্যমে আর্থিকভাবে আমাদের নিদারুণ ক্ষতিগ্রস্ত করা এ প্রচারের অন্যতম লক্ষ্য।’ প্রায় ১০ বছর আগে তামিমা সুলতানার সঙ্গে রাকিব হাসানের বিয়ে হয়েছিল এবং তাদের একটি কন্যাসন্তান আছে। তবে ২০১৬-১৭ সালে দুজনের মধ্যে বনিবনা না থাকায় তামিমা সুলতানা যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে রাকিব হাসানকে তালাক প্রদান করেন এবং ওই তালাক ২২ আগস্ট, ২০১৭ তারিখে নিকাহ ও তালাক রেজিস্ট্রার মো. খলিলুর রহমান (হরিরামপুর, ইউপি (১-৫) ওয়ার্ড, তুরাগ, উত্তরা, ঢাকা-১২৩০) কর্তৃক ভলিউম নম্বর ৩, পৃষ্ঠা নম্বর ৩৪-এ নিবন্ধিত হয়।

 

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। নাসিরের স্ত্রী পেশায় একজন কেবিন ক্রু। কাজ করেন বিদেশি একটি এয়ারলাইনসে। বিয়ের অনুষ্ঠানে পরিবারের লোকজন এবং ঘনিষ্ঠ স্বজনরা উপস্থিত ছিলেন। নাসিরের বিয়ের অনুষ্ঠানে অনেক ক্রিকেটারও উপস্থিত ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে নাসিরের বিয়ের ছবি ছড়িয়ে পড়ে। এরপর নতুন করে বিতর্ক ওঠে এই ক্রিকেটারকে ঘিরে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর