শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সিনিয়র ভাইকে তুমি বলায় যুবক খুন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আফতাবনগরে সিনিয়র-জুনিয়র নিয়ে দুই কিশোর গ্রুপের দ্বন্দ্বে কাজল গাজী (২২) নামে একজন নিহত হয়েছে। গত ২২ ফেব্রুয়ারি সন্ধ্যায় কাজল হামলার শিকার হয়।  গতকাল ভোরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।  নিহত কাজল গাজীর পরিবার সূত্রে জানা যায়, ২২ ফেব্রুয়ারি আফতাবনগরে আড্ডার মোড়ে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপ কথা-কাটাকাটির একপর্যায়ে দ্বন্দ্বে জড়ায়। ওই দিন সন্ধ্যায় আবারও দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে কথিত গ্যাংস্টার গ্রুপের প্রধান ইমন, রাব্বি, সাগর, পাপ্পু রড, লাঠি দিয়ে হামলা করলে আহত হয় কাজল গাজী। তাকে উদ্ধার করে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে গতকাল ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পুলিশ বলছে, ক্রিকেট খেলায় সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে দুই গ্রুপের মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত দুই গ্রুপের ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।  বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম জানান, এক জুনিয়র ছেলে তার এক সিনিয়র ভাইকে তুমি বলে সম্বোধন করে। এখান থেকেই দ্বন্দ্বের সূত্রপাত। আমরা চেষ্টা করছি, প্রকৃত আসামিদের গ্রেফতার করার জন্য। এখন পর্যন্ত ছয়জন গ্রেফতার হয়েছে।

জানা গেছে, কাজল গাজী গুলশান কমার্স কলেজের শিক্ষার্থী ছিল। নিহতের বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন।  সম্প্রতি এমন সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব মাথাচাড়া দিয়েছে। সপ্তাহদুয়েক আগেও সিনিয়রকে সালাম না দেওয়ায় এক কিশোর খুন হয়। ওই কিশোরের নাম হাসান মিয়া (১৬)। গত ১২ ফেব্রুয়ারি রাজধানীর মুগদার মান্ডায় ব্যান্ডেজ নামে একটি কিশোর গ্যাং গ্রুপ তাকে খুন করে বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শাহিদুর রহমান।

এ ঘটনায় গ্রেফতার করা হয় তানভীর (১৬), রাতুল (১৬), ফাহিম (১৬), রতন (১৭), রিয়াদ (১৬), নিশাত (১৬) ও আবু বক্কর সিদ্দিক (১৭) নামে সাত কিশোরকে। ডিবি সূত্র জানায়, মূলত সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে ব্যান্ডেজ গ্রুপের সদস্যরা হাসান মিয়াকে খুন করে। সালাম না দেওয়াকে কেন্দ্র করে এই দ্বন্দ্বের শুরু হয়। হাসান একটি প্রিন্টিং প্রেসের কর্মচারী ছিল। কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভারারা গ্রামে তার বাড়ি। মান্ডায় পরিবারের সঙ্গে থাকত সে। তিন ভাই এক বোনের মধ্যে সে তৃতীয়। হাসানের বড় ভাই হাবিবের অভিযোগ, মান্ডার লেক তুষার শাহ আলমের গলিতে ৮-১০ জন মিলে তার ভাই হাসানকে কুপিয়ে হত্যা করেছে। ঘটনার দিন বেলাল নামে এক কিশোরকে গ্রেফতার করা হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর