রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বিদ্রোহ করে নির্বাচিতদের আর কখনো মনোনয়ন নয় : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৌরসভা নির্বাচনে যারা দলের বিদ্রোহী হিসেবে প্রার্থী হয়েছিলেন বা প্রার্থী হয়ে নির্বাচিত হয়েছেন তাদেরকে আর কখনো দল থেকে মনোনয়ন দেওয়া হবে না। দলেও থাকবে না তাদের পদ পদবি। একই সঙ্গে তাদের যারা মদদ দিয়েছেন তাদেরও তালিকা প্রস্তুত করছে কেন্দ্র ।

গতকাল সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি সম্মেলনে যোগ দেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দলের শৃঙ্খলা ভঙ্গ করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। একটি খারাপ আচরণ ১০টি ভালো কাজকে ম্লান করে দেয়। জনগণের স্বার্থকে সবসময় প্রাধান্য দিতে হবে। উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে এবং পৌর মেয়র এস এম নজরুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় নেতা অধ্যাপক মেরিনা জাহান কবিতা, আবদুল আওয়াল শামীম, তানভীর ইমাম এমপি, অধ্যাপক ডা. আবদুল আজিজ এমপি, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফ বিশ্বাস, উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, আবু ইউসুফ সূর্য, সেলিম আহমেদ, অ্যাডভোকেট বিমল কুমার দাস প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন। কিন্তু স্বাধীনতার পরে তিনি নিজেকে নিজেই বিতর্কিত করেছেন। ইতিহাস তাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। তিনি সাম্প্রদায়িক শক্তিকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন এবং বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে পালিয়ে যেতে সহযোগিতা দিয়েছেন। এমনকি তাদেরকে বিদেশে বিভিন্ন মিশনে চাকরি দিয়ে প্রতিষ্ঠিত করেছেন। জাতি তার এই কর্মকান্ড কোনোদিন ক্ষমা করবে না।

সর্বশেষ খবর