বুধবার, ৩ মার্চ, ২০২১ ০০:০০ টা

কক্সবাজারে অস্ত্র ঠেকিয়ে ছিনতাই এসআইসহ তিন পুলিশ রিমান্ডে

কক্সবাজার প্রতিনিধি

এসআইসহ তিন পুলিশ সদস্যের দুদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. দেলোয়ার হোসেন শামিম মঙ্গলবার বিকালে এ আদেশ দেন। অপরদিকে গ্রেফতার ৩ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

গ্রেফতারকৃতরা হলো- কক্সবাজার সদর মডেল থানায় কর্মরত উপপরিদর্শক নুর-ই খোদা সিদ্দিকী, কনস্টেবল মুমিনুল মামুন ও মামুন মোল্লা। সোমবার বিকালে কক্সবাজার শহরের কুতুবদিয়া পাড়ায় এই ঘটনা ঘটে। গ্রেফতার ৩ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়। তিন পুলিশ সদস্যের ৫ দিনের রিমান্ড আবেদন করলে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. দেলোয়ার হোসেন শামীম গতকাল বিকালে ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।

সাদা পোশাকধারী পুলিশের ছিনতাইয়ের শিকার রোজিনা আকতার জানান, ব্যবসায়ীক কাজে তার আত্মীয়স্বজনের কাছ থেকে ৩ লাখ টাকা সংগ্রহ করে বাড়িতে রাখেন। সোমবার বিকালে সিএনজি ট্যাক্সি করে সাদা পোশাকধারী ৫ জনের একটি দল বাসায় ঢুকে তাকে মারধর করে পিস্তল ঠেকিয়ে টাকাগুলো ছিনিয়ে নেয়। পরে তার চিৎকারে স্থানীয় লোকজনের সহযোগিতায় ট্রিপল নাইনে ফোন করে বিষয়টি সদর মডেল থানা পুলিশকে জানানো হয় এবং ঘটনাস্থলে আটককৃত একজনকে পুলিশে সোপর্দ করা হয়। আহত হওয়ায় তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নেন।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, তিন পুলিশ সদস্য সাদা পোশাকে কক্সবাজার শহরের মধ্যম কুতুবদিয়া পাড়ার ব্যবসায়ী রিয়াজ আহমদের বাড়িতে গিয়ে তার স্ত্রী রোজিনা আকতারকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই করে। চলে আসার সময় রোজিনা আকতার চিৎকার দিলে প্রতিবেশীরা এগিয়ে আসে। পালানোর সময় এক পুলিশ সদস্যকে আটক করে লোকজন। তবে অন্য দুজন পালিয়ে যায়। পরে ৯৯৯ এ কল দিলে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের একটি দল ওই পুলিশ সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়। পরে তার স্বীকারোক্তি মতে অন্য দুই পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়। ভুক্তভোগী রোজিনা আকতারের এজাহার মতে দ্রুত বিচার আইনে মামলা রেকর্ড করা হয়। গ্রেফতার তিন পুলিশ সদস্যকে দ্রুত বিচার আইনে গতকাল দুপুরে আদালতে প্রেরণ করে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান,  গ্রেফতার ৩ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় জড়িত সবার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর