শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ০০:০০ টা

কার্টুনিস্ট কিশোর ১০ মাস পর কারামুক্ত

গাজীপুর প্রতিনিধি

কার্টুনিস্ট কিশোর ১০ মাস পর কারামুক্ত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে কারাবন্দী কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর প্রায় ১০ মাস পর মুক্তি পেলেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে তাকে মুক্তি দেওয়া হয়েছে। কিশোরকে মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার আবদুল জলিল।

জেল সুপার জানান, আহমেদ কবির কিশোরের জামিনের কাগজ বেলা ১১টার দিকে কাশিমপুর কারাগারে পৌঁছায়। তা যাচাই-বাছাই শেষে কিশোরকে মুক্তি দেওয়া হয়। এ সময় কিশোরের স্বজনেরা কারাফটকে উপস্থিত ছিলেন। আহমেদ কবির কিশোর কারাগার থেকে বের হয়ে দ্রুত প্রাইভেট কারযোগে কারাগার এলাকা ত্যাগ করেন। তিনি তখন কারও সঙ্গে কথা        বলেননি।  এর আগে কিশোরের করা জামিন আবেদনের শুনানি শেষে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ তাকে জামিনাদেশ দেয়। মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট আহমেদ কিশোরকে গত বছর মে মাসে গ্রেফতার করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে তারা দুজনসহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মামলার আরেক আসামি লেখক মুশতাক আহমেদ গত ২৫ ফেব্রুয়ারি রাতে মারা গেছেন। তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দী ছিলেন। কারাগারে অসুস্থ হয়ে পড়লে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ খবর