শুক্রবার, ১২ মার্চ, ২০২১ ০০:০০ টা

ম্যারাডোনাকে হত্যার অভিযোগ

আর্জেন্টিনায় ব্যাপক বিক্ষোভ

ক্রীড়া ডেস্ক

ম্যারাডোনাকে হত্যার অভিযোগ

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা গত ২৫ নভেম্বর মৃত্যুবরণ করেছেন। এরপর থেকেই আলোচনা চলছে, ম্যারাডোনার কি স্বাভাবিক মৃত্যু হয়েছে? নাকি ডাক্তারদের অবহেলায় না ফেরার দেশে চলে গেছেন বিশ্বকাপজয়ী এ মহাতারকা? এর উত্তর খুঁজতে হাজারও মানুষ রাস্তায় নেমে এসেছে।

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে হাজার হাজার মানুষ র‌্যালিতে অংশ নিয়ে জানতে চেয়েছে ম্যারাডোনার মৃত্যু রহস্য। ম্যারাডোনাভক্তরা র‌্যালি থেকে ঘোষণা করেন, দিয়েগো ম্যারাডোনা মৃত্যুবরণ করেননি। তাকে হত্যা করা হয়েছে। তারা প্রিয় তারকা ম্যারাডোনার জন্য ন্যায় বিচার চান। দায়ী ব্যক্তিদের দ্রুত শাস্তি দেওয়ার দাবি জানান। ম্যারাডোনা সমর্থকদের ‘জাস্টিস ফর দিয়েগো’ স্লোগানে প্রকম্পিত হয় আর্জেন্টিনার রাজধানী। আর্জেন্টাইন কিংবদন্তির মৃত্যুর রহস্য উদঘাটনের চেষ্টা করছে তদন্তকারী একটি দল। চিকিৎসার ত্রুটিজনিত কারণে এ মৃত্যু হয়ে থাকলে ১৫ বছর পর্যন্ত জেল হতে পারে দায়ী ব্যক্তিদের।

দিয়েগো ম্যারাডোনা প্রায় একক নৈপুণ্যে ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ উপহার দেন। এরপর থেকেই তিনি দেশটির সবচেয়ে জনপ্রিয় মানুষ হয়ে উঠেন। ১৯৯০ বিশ্বকাপেও আর্জেন্টিনাকে ফাইনালে নিয়ে যান ম্যারাডোনা। ম্যারাডোনার শৈল্পিক ফুটবল দেখেই বিশ্বজুড়ে আর্জেন্টিনার কোটি কোটি ভক্ত তৈরি হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর