শুক্রবার, ১২ মার্চ, ২০২১ ০০:০০ টা

সিলিন্ডার বিস্ফোরণে বাসে আগুন, শিশুসহ মৃত্যু ২, দগ্ধ ২০

কুমিল্লা প্রতিনিধি

সিলিন্ডার বিস্ফোরণে বাসে আগুন, শিশুসহ মৃত্যু ২, দগ্ধ ২০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় বাসে আগুন লেগে দগ্ধ হয়ে এক শিশুসহ দুই যাত্রী মারা গেছেন। নিহতরা হলেন দাউদকান্দির দলুয়াকান্দি গ্রামের সাইফুল ইসলামের ছেলে সাফিন (৪) ও তিনপাড়া গ্রামের আহাদ উল্লাহর ছেলে রফিকুল ইসলাম (৩০)। আহত হয়েছেন ২০ জন। তাদের নয়জনকে ঢাকা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। ১১ জনকে স্থানীয় গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বিকালে এ ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. শাহিন বলেন, বাস থেকে দুটি লাশ উদ্ধার করা হয়েছে। বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয় ও যাত্রী সূত্র জানান, চাঁদপুরের মতলব থেকে ৩০ জন যাত্রী নিয়ে মতলব এক্সপ্রেস পরিবহনের বাসটি ঢাকা যাচ্ছিল। মহাসড়কের গৌরীপুরে এসে বাসটিতে আগুন ধরে যায়। বাসের ভিতর থেকে চার বছর বয়সের শিশু ও ৩০ বছর বয়সের এক পুরুষের লাশ উদ্ধার করা হয়। আগুন লাগার পর যাত্রীদের আর্তচিৎকারে বাসস্ট্যান্ড এলাকায় শোকের আবহ সৃষ্টি হয়।

আগুন লাগার কারণে মহাসড়কে আধ ঘণ্টার মতো যান চলাচল বন্ধ থাকে।

দাউদকান্দি ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. খায়ের বলেন, ‘আমরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে লাশ উদ্ধার করি। লাশ দুটি দাউদকান্দি হাইওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।’

গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মোহাম্মদ জামাল উদ্দিন জানান, নয়জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

সর্বশেষ খবর