শিরোনাম
বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগ থেকে পদত্যাগ মেয়র কাদের মির্জার

নোয়াখালী প্রতিনিধি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে ফেসবুকে নিজের আইডি থেকে তিনি এ ঘোষণা দেন।

এক পোস্টে তিনি বলেন, ‘আমি কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে পদত্যাগ করলাম। ভবিষ্যতে কোনো জনপ্রতিনিধি নির্বাচনে অংশগ্রহণ করব না। ভবিষ্যতে আমি কোনো দলীয় পদ-পদবির দায়িত্ব নেব না।’

এর কিছুক্ষণ আগে তিনি ফেসবুক লাইভে              এসে বলেন, ‘আমি সব অনিয়মকারীর বিরুদ্ধে কথা বলে এখন সবার কাছে খারাপ হয়ে গেছি। যে দলে সম্মান নেই সেখানে আমি থাকব না। আমি বঙ্গবন্ধুর শিক্ষা ও গবেষণা পরিষদের সদস্য হয়েছি। সেখানে  থেকেই কাজ করব।’ তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বলেন, ‘আপনি একসঙ্গে না পারলেও আস্তে আস্তে দলের দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরুন। যারা বেশি অনিয়মকারী তাদের দল থেকে বের করে দিন।’ লাইভে তিনি আরও বলেন, ‘অতীতে যে প্রতিশ্রুতিগুলো দিয়েছি তা রক্ষা করে আমি বিদায় নিতে চাই। আমি আর প্রশ্নবিদ্ধ হোতে চাই না, কিন্তু আমি যে দল থেকে বিদায় নিচ্ছি। এত দিন আওয়ামী লীগের মির্জা ছিলাম। আওয়ামী লীগের মির্জা আজ থেকে আমি নেই। কোনো শক্তি আমাকে আর আওয়ামী লীগের মির্জা বানাতে পারবে না।’ তবে তিনি নিজের ঘোষিত উপজেলা আওয়ামী লীগের কমিটিকে দূর থেকে সহযোগিতা করবেন বলে জানান এবং বসুরহাট পৌরসভার মতো ইউনিয়নগুলোতেও নির্বাচন চান। তিনি ওবায়দুল কাদেরের সমালোচনা করে বলেন, ‘তিনি পদ-পদবির জন্য অপশক্তির কাছে মাথা নত করেছেন।’ উল্লেখ্য, কাদের মির্জা কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুই নম্বর সদস্য থেকে ২৭ বছরের ওপরে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। গত তিন মাস থেকে কাদের মির্জা স্থানীয় ও জাতীয় নেতাদের বিরুদ্ধে অপরাজনীতিসহ নানান মন্তব্য করে আলোচিত ও সমালোচিত হয়েছেন। কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সহিংসতার ঘটনায় সাংবাদিক মুজাক্কির ও শ্রমিক লীগ নেতা আলাউদ্দিনসহ দুজন নিহতও হয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর