রবিবার, ৪ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

নৈরাজ্য ও অপচেষ্টার অপরাধে অপরাধী বিএনপি

নিজস্ব প্রতিবেদক

নৈরাজ্য ও অপচেষ্টার অপরাধে অপরাধী বিএনপি

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল সাহেবরা নৈরাজ্যকারীদের সঙ্গে যুক্ত হয়ে এক অপরাধ করেছেন, আবার এখন সেই অপরাধীদের আড়ালের অপচেষ্টা করে আরেকটা অপরাধ করছেন। দুই অপরাধেই বিএনপি অপরাধী। বিএনপির দায়িত্বহীন রাজনীতি এবং অপরাধীদের লালন-পোষণের কারণেই এসব অপশক্তি মাথাচাড়া দেওয়ার সুযোগ পাচ্ছে। গতকাল মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। 

সমকালীন বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আলাপে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ওস্তাদ আলাউদ্দীন খাঁর বাড়িতে হামলা, ধর্মপ্রাণ সাধারণ মানুষের ঘরবাড়িতে আগুন দেওয়া, ভূমি অফিসে আগুন দিয়ে দলিল-দস্তাবেজ পুড়িয়ে দেওয়া, নারায়ণগঞ্জে একজন সাংবাদিক তার নাম ‘সৌরভ’ বলায় তাকে কলেমা পড়তে বলা, আরেক জায়গায় একজনের লুঙ্গি খুলে ধর্ম-পরিচয় জানার চেষ্টাসহ তারা যেগুলো করেছে, একাত্তরে পাক হানাদার বাহিনী সেসব করত।

‘সরকার সমর্থিত লোকেরাই সাম্প্রতিককালে ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে ও নিপুণ রায়ের ফোনালাপ সরকারের বানানো।’ বিএনপি মহাসচিবের এই মন্তব্যের জবাবে ড. হাছান বলেন, নৈরাজ্যের ঘটনাগুলো কারা ঘটিয়েছে, তা পত্র-পত্রিকাসহ সব গণমাধ্যমে আছে। দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে হেফাজতে ইসলামের বর্তমান নেতৃত্বের ব্যানারে এসব ঘটানো হয়েছে। আর এদের মদদ দিয়েছে বিএনপি ও জামায়াত, যার প্রমাণ হচ্ছে বিএনপির নিপুণ রায়ের ফোনালাপ। বিরোধী দলেরও দেশের প্রতি দায়িত্ব আছে উল্লেখ করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বিএনপির উদ্দেশে বলেন, আমি অনুরোধ করব, কোনো ভুল দেখলে গঠনমূলক সমালোচনা করুন, কিন্তু দায়িত্বশীল পদে থেকে দায়িত্বহীনের মতো কথা বলবেন না।

সর্বশেষ খবর