সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

শীতলক্ষ্যায় লঞ্চডুবি পাঁচ নারীসহ ৭ জনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ভয়াবহ লঞ্চডুবির ঘটনা ঘটেছে। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় শীতলক্ষ্যা নদীর বন্দর কয়লাঘাটের নির্মাণাধীন শীতলক্ষ্যা ব্রিজ এলাকায় এ লঞ্চডুবির ঘটনা ঘটে। এতে ঘটনাস্থল থেকে পাঁচ নারীসহ ৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। এছাড়া আহত অবস্থায় ১৯ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ তথ্য নিশ্চিত করে নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএর ট্রাফিক পরিদর্শক বাবুলাল জানান, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নারায়ণগঞ্জ লঞ্চ স্টেশন থেকে এমবি হাবিব আল হাসান নামে লঞ্চটি বন্দর কয়লাঘাট শীতলক্ষ্যা নদী দিয়ে মুন্সীগঞ্জের দিকে যাচ্ছিল। ওই  সময় পেছন থেকে একটি কার্গো জাহাজ লঞ্চটিকে  ধাক্কা দিয়ে ভাসিয়ে ৫০ ফুট দূরে ব্রিজের নিচে নিয়ে যায়। এতে লঞ্চটি কাত হয়ে ডুবে যায়। 

দুর্ঘটনাকবলিত লঞ্চ থেকে সাঁতরে তীরে ওঠা মুন্সীগঞ্জের বাসিন্দা শ্রমিক আলম মিয়া জানান, আমি লঞ্চের পেছনের ছাদে ছিলাম। হঠাৎ দেখি একটি কার্গো জাহাজ পেছন থেকে ধাক্কা দিয়ে আমাদের লঞ্চটিকে ভাসিয়ে ব্রিজের নিচে নিয়ে আসে। পরে লঞ্চটি ডুবে যায়। আমি ছাদ থেকে লাফিয়ে পড়ে সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হই। লঞ্চে প্রায় ৫০-৬০ জন যাত্রী ছিল। তাদের মধ্যে ১৫-২০ জন হয়ত সাঁতরিয়ে তীরে উঠতে পেরেছে। সন্ধ্যার পর নদীর তীরে নিখোঁজ যাত্রীদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠে আশপাশের পরিবেশ।

ঘটনাস্থল থেকে বন্দর থানার ওসি দীপকচন্দ্র সাহা জানান, আপাতত একজন নারীকে উদ্ধার করে হাসপাতলে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করেছে বলে জানতে পেরেছি। রাত সাড়ে ৮টা পর্যন্ত ১১ জনকে নদীর তীর থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে আটজনকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। বাকি তিনজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাস্থলে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পৌঁছানোর জন্য রওনা দিয়েছে। বৃষ্টি কমলেই উদ্ধার কাজে সংশ্লিষ্টরা তৎপর হবে বলে জানা গেছে।

সর্বশেষ খবর