বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সহিংসতায় জড়িত হেফাজত নেতা-কর্মীদের আইনের আওতায়

-মাহবুব-উল আলম হানিফ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, সহিংসতায় জড়িত হেফাজতে ইসলাম নেতা-কর্মীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে। সরকার ইতিমধ্যে সন্ত্রাস কর্মকান্ডের বিষয়ে কঠোর ব্যবস্থার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিটি জেলা, উপজেলায় কঠোরভাবে সন্ত্রাস কর্মকান্ড দমনে প্রশাসনকে সহায়তার জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। জামায়াত-শিবির হোক আর হেফাজত বা বিএনপিই হোক জনগণকে সঙ্গে নিয়ে অপশক্তিকে রোধ করা হবে। হেফাজতের এমন তান্ডব, অরাজকতা মেনে নেওয়া যায় না।

গতকাল দুপুরে হেফাজতের হামলায় ভাঙচুর আওয়ামী লীগ কার্যালয় এবং যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতার বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান পরিদর্শন শেষে একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, মামুনুল হকের ঘটনা কেন্দ্র করে যারা আওয়ামী লীগ কার্যালয়সহ বিভিন্ন স্থানে হামলা-ভাঙচুর চালিয়েছে তারা রেহাই পাবে না। হামলাকারীদের তালিকা করার জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। ধর্মের নামে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্ত বরদাশত করা হবে না। যারা ধর্মের নামে অরাজকতা করে তাদের হাত থেকে ধর্ম রক্ষা করতে হবে। কুষ্টিয়ায় যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলা করেছিল তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হয়েছে।

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, স্বাধীনতাবিরোধী, দেশবিরোধী যারা বাংলাদেশ ও স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই এ হামলা ঘটিয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও অগ্রগতিতে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক সে মুহূর্তে ব্যর্থরাষ্ট্রে পরিণত করার জন্য, দেশকে তালেবান, পাকিস্তান, আফগানিস্তান বানানোর চেষ্টা চলছে।

৩ এপ্রিল হেফাজতের হামলার পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধি দল মাহবুব-উল আলম হানিফের নেতৃত্বে সোনারগাঁ পরিদর্শনে আসেন। আ ফ ম বাহাউদ্দিন নাছিম ছাড়াও প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শামীম ওসমান এমপি, মৃণালকান্তি দাস এমপি, নজরুল ইসলাম বাবু এমপি, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর