শনিবার, ১০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

লড়াই করে জিততে হবে

নিজস্ব প্রতিবেদক

লড়াই করে জিততে হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহামারীর প্রথম ঢেউয়ের পর পরিবর্তিত পরিস্থিতি মানিয়ে নেওয়ার আগেই পৃথিবীতে প্রচ- আঘাত হেনেছে দ্বিতীয় ঢেউ। ফলে বিধ্বংসী পরিবর্তনে ভেসে যাচ্ছে অস্তিত্ব টিকিয়ে রাখার স্বপ্নগুলো। প্রচ- এক ঝড়ের কবলে পড়ে হাত-পা গুটিয়ে শুধু নিয়তিনির্ভর হলে আমাদের চলবে না। লড়তে হবে। লড়াই করে জিততে হবে। হতাশার কারণ নেই। এ লড়াইয়ে নেতৃত্বে আছেন অসম সাহসের কান্ডারি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। শত বাধা-বিপত্তির মুখেও তিনি হাল ছাড়েন না। গতকাল সকালে তাঁর সরকারি বাসভবনে ভার্চুয়াল ব্রিফিংকালে এ কথা জানান।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, লকডাউনের মতো কঠোর পদক্ষেপে বিপর্যস্ত হবে আমাদের দেশের প্রান্তিক মানুষ। আসুন আমরা সংকীর্ণ রাজনীতি থেকে বেরিয়ে দল-মত নির্বিশেষে আর্তমানবতার পাশে দাঁড়াই। সরকারের পাশাপাশি সামর্থ্যবানদের সাহায্যের হাত খেটে খাওয়া মানুষ ও ভাসমান জনগোষ্ঠীর দুঃখ-কষ্টের লাঘব ঘটাতে পারে। ধর্মকে ঢাল বানিয়ে জনগণের সম্পদ বিনষ্টের অপচেষ্টা সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এদেশের মুসলমানরা কোনো অপশক্তি বা ধর্মব্যবসায়ীদের কাছে তাদের ধর্ম বিশ্বাস ইজারা দেয়নি। স্বার্থান্বেষী এবং উচ্চাভিলাষীদের স্বপ্নপূরণে দেশকে অস্থিতিশীল করার যে কোনো অপপ্রয়াস জনগণকে সঙ্গে নিয়ে সরকার কঠোর হস্তে দমন করবে।

বিএনপির কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি একদিকে একশ্রেণির ধর্মীয় উগ্র অপশক্তিকে উসকানি দিচ্ছে। অপরদিকে তারা করোনা নিয়ে অপরাজনীতি করছে। স্পষ্ট করে বলে দিতে চাই, ধর্মের দোহাই দিয়ে ধর্মকে ঢাল বানিয়ে জনগণের সম্পদ বিনষ্টের অপচেষ্টা আর সহ্য করা হবে না। এদেশের মুসলমানরা কোনো অপশক্তি বা ধর্মব্যবসায়ীদের কাছে তাদের ধর্ম বিশ্বাস ইজারা দেয়নি। শান্তিপ্রিয় মুসলমানরা অপশক্তির নানা অপকর্ম প্রত্যাখ্যান করেছে। তাদের থলের বিড়াল ইতিমধ্যে বের হতে শুরু করেছে। আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে লন্ডনের নেতৃত্বকে খুশি করতে এবং কর্মীদের রোষানল থেকে বাঁচতে আইসোলেশন থেকে হাঁকডাক ছাড়ছে বিএনপি- মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তাদের এসব হুমকি-ধমকি আষাঢ়ের তর্জন-গর্জন সার। তাদের গর্জনে কর্মীরাই এখন বিশ্বাস হারিয়েছে। তারা টিকে আছে শুধু মিডিয়ার কারণে। রাজনীতিকে তারা জনগণের দ্বারপ্রান্ত থেকে তুলে এনে আবাসিক রূপ দিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনার এই সময়ে আওয়ামী লীগের কর্মীরা দলের পক্ষে অসহায় মানুষের পাশে থেকে সহযোগিতা করছে। তৃণমূলে পৌঁছে গেছে সরকারি সহায়তা। আর বিএনপি দরজা-জানালা বন্ধ করে লিপ সার্ভিস দিচ্ছে। করে যাচ্ছে কাল্পনিক অভিযোগ।

উন্নয়নশীল দেশগুলোর অভিন্ন প্ল্যাটফরম ডি-৮ এর আগামী দুই বছরের জন্য সভাপতি নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগ ও জনগণের পক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এ অর্জন শেখ হাসিনার নেতৃত্বের স্বীকৃতি। এ অর্জন দেশের মানুষের অর্জন এবং শেখ হাসিনার সাফল্যের মুকুটে আরও একটি সোনালি পালক যুক্ত হলো।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর