সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

মির্জা আব্বাসকে নাম প্রকাশের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

মির্জা আব্বাসকে নাম প্রকাশের আহ্বান

বিএনপি নেতা ইলিয়াস আলীর গুম হওয়া নিয়ে যেসব নেতাকে মির্জা আব্বাস সন্দেহ বা দায়ী করছেন তাদের নাম জনসম্মুখে প্রকাশের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রাজধানীর সংসদ ভবন এলাকার সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রমজানের ত্যাগ ও সংযমের মাসে অসহায় দরিদ্রদের প্রতি মানবিক সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার করোনা এবং লকডাউনে অসহায় কর্মহীন মানুষের আর্থিক সুরক্ষায় ইতিমধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এই ধারাবাহিকতায় লকডাউনে ক্ষতিগ্রস্ত ১ কোটি ২৫ লাখ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হবে। বৈশ্বিক সংকটে সরকারের পাশাপাশি অসহায়-কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিপন্ন মানুষের পাশে সবার আগে দাঁড়ানো আওয়ামী লীগের রাজনৈতিক সংস্কৃতি। আসন্ন ঈদে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে ৩৬ লাখ ২৫ হাজার দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন- কথায়, আচরণে, রাজনীতিতে আপাদমস্তক অগণতান্ত্রিক মূল্যবোধ চর্চা করে বিএনপি। হালুয়া-রুটির গণতন্ত্র এখন জনগণ আর চায় না। বর্তমান করোনা পরিস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, করোনাভাইরাস রাজনৈতিক দল চেনে না। প্রতিদিনই হারাচ্ছি মূল্যবান প্রাণ।

 দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। তাই এ সময়ে দোষারোপের রাজনীতি নয়, নয় অন্ধ সমালোচনার তীর ছোড়া। সবাইকে সংক্রমণ রোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেতু বিভাগের সঙ্গে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হন। সভায় তিনি বলেন, নানান চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে চলছে পদ্মা সেতুর নির্মাণ কাজ। ইতিমধ্যে ৪১টি স্প্যান বসানো হয়েছে। এখন রেলওয়ে ও সড়ক পথের স্ল্যাব বসানোর কাজ এগিয়ে চলছে। শনিবার পর্যন্ত পদ্মা সেতুর নির্মাণ কাজের অগ্রগতি শতকরা ৮৫ ভাগ। তিনি আশা প্রকাশ করে বলেন, ২০২২ সালের জুন মাসে এই সেতুর নির্মাণ কাজ শেষ হলে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর