সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

পাল্লেকেলে টেস্ট ড্রতেই শেষ

ক্রীড়া প্রতিবেদক

ব্যাটসম্যানদের দাপটে ড্রতেই শেষ হলো পাল্লেকেলে টেস্ট। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে টানা পাঁচ টেস্টে পরাজয়ের পর পয়েন্ট পেল বাংলাদেশ। দেশের বাইরে টানা ৯ ম্যাচ পরাজয়ের পর প্রথমবার স্বস্তির ড্র পেল টাইগাররা।

গতকাল ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে ম্যাচের পঞ্চম দিনে খেলতে নেমে শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৬৪৮ রান করে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ১০০ রান করার পর বৃষ্টি হানা দেয়। এরপর আর মাঠে গড়ায়নি ম্যাচ। দুই দলই ড্র নিয়ে সন্তুষ্ট চিত্তে মাঠ ছাড়ে।

ব্যাটিং বান্ধব উইকেটে চারদিন কঠিন লড়াইয়ের পর পঞ্চমদিনে বোলারদের কিছুটা সফলতা মিলে পাল্লেকেলের সবুজ উইকেটে। ম্যাচের শেষ দিনে ৭টি উইকেটের পতন হয়। অথচ আগের চার দিনে দুই দলের মিলিয়ে উইকেটের পতন হয় মাত্র ১০টি! শেষদিনে বোলারদের জন্য উইকেট উন্মুক্ত হলেও ম্যাচে জয়-পরাজয়ের সময় ততোক্ষণে শেষ হয়ে যায়! তাছাড়া বৃষ্টি বাগড়া দেওয়ায় ম্যাচ শেষ হয় অনেকটা সময় বাকি থাকতেই। বাংলাদেশের দুই সেঞ্চুরি (নাজমুল ১৬৩ ও মুমিনুল ১২৭) ও তিন হাফ সেঞ্চুরির (তামিম ৯০, মুশফিক ৬৮ ও লিটন ৫০) জবাবে শ্রীলঙ্কা একটি করে ডাবল সেঞ্চুরি (করুণারত্নে ২৪৪), সেঞ্চুরি (ধনাঞ্জয়া ১৬৬) ও হাফ সেঞ্চুরি (থিরিমানে ৫৮) করে। বাংলাদেশ ম্যাচের পঞ্চম দিনে নিজেদের দ্বিতীয় ইনিংস খেলতে নামে ১০৭ রানে পিছিয়ে থেকে। তামিম ইকবাল এবারেও হাফ সেঞ্চুরি করেন। ৯৮ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় করেন ৭৪ রান। তাকে সঙ্গ দেন অধিনায়ক মুমিনুল হক (২৩)। বৃষ্টি হানা দেওয়ার সময় বাংলাদেশ ৭ রানে পিছিয়ে ছিল। ম্যাচে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করে ম্যাচসেরার পুরস্কার জিতেন দিমুথ করুণারত্নে। সিরিজের দ্বিতীয় ম্যাচ একই স্টেডিয়ামে শুরু হবে ২৯ এপ্রিল। সিরিজ জিততে হলে সেই ম্যাচ জয় করতেই হবে টাইগারদের।

সর্বশেষ খবর