মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

বিএনপির দেওয়া চিঠির জবাব দিলেন মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক

বিএনপির দেওয়া চিঠির জবাব দিলেন মির্জা আব্বাস

দলের সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর গুম ইস্যুতে বিএনপির দেওয়া চিঠির জবাব দিয়েছেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে তিনি এই চিঠি পাঠিয়েছেন। গতকাল বিকালে এ প্রসঙ্গে মির্জা আব্বাস বাংলাদেশ প্রতিদিনকে জানান, লিখিত জবাব দলের মহাসচিবের কাছে পৌঁছে দিয়েছেন। তবে চিঠির বিষয়বস্তু সম্পর্কে তিনি কিছু বলতে রাজি হননি। প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল দলের এক ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মির্জা আব্বাস। এম ইলিয়াস আলীর গুম ইস্যুতে তার দেওয়া বক্তব্য ঘিরে তোলপাড় সৃষ্টি হয়। এরপর দল থেকে বৃহস্পতিবার এর ব্যাখ্যা চাওয়া হয় বিএনপির এই জ্যেষ্ঠ নেতার কাছে। এ নিয়ে বিএনপিতে আব্বাসবিরোধী অংশ বিষয়টিকে ইস্যু হিসেবে দাঁড় করায়। 

জানা যায়, চিঠিতে মির্জা আব্বাস নিজের বক্তব্য স্পষ্ট করে তুলে ধরেছেন। তিনি বলেন, আমি কখনো বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে কাজ করেনি। দুঃসময়েও নিরলসভাবে দলের জন্য কাজ করেছি। সরকারবিরোধী আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছি। গত ৪৩ বছরে তার সামনে বিএনপি নিয়ে বিরূপ মন্তব্যের কড়া প্রতিবাদ করেছেন। তারপরও ৪৩ বছর পর এই প্রথম একটি বক্তব্য নিয়ে দলের ভিতরে তাকে বিব্রতকর অবস্থায় ফেলা হয়েছে। বিএনপির রাজনীতিতে ইলিয়াস আলী তার ঘনিষ্ঠ ছিলেন বলে উল্লেখ করে তার প্রতি সবসময় দুর্বল ছিলেন বলেও উল্লেখ করেন মির্জা আব্বাস। তিনি আরও বলেন, গণমাধ্যমে তার বক্তব্য খন্ডিতভাবে স¤প্রচার ও প্রকাশ করা হয়েছে।

দলের একাধিক সূত্র জানিয়েছে, বিএনপির রাজনীতিতে ‘বিশ্বস্ত’ বলে পরিচিত নেতা মির্জা আব্বাসের বিরোধী দলের একটি গ্রুপ এই বিষয়টি ইস্যু হিসেবে তৈরি করেছে। ভার্চুয়াল সভায় স্বভাবসুলভ বক্তব্য দেন আব্বাস। বিষয়টি নিয়ে যতটা না জাতীয় রাজনীতিতে আলোচনা আছে, তার চেয়েও বেশি ঘাঁটছেন দলের নেতাদের কেউ কেউ। 

সর্বশেষ খবর