রবিবার, ৯ মে, ২০২১ ০০:০০ টা

বিদেশ পাঠানো সম্ভব কি না সংশয়

কুষ্টিয়া প্রতিনিধি

বিদেশ পাঠানো সম্ভব কি না সংশয়

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বেগম খালেদা জিয়ার নিয়োজিত চিকিৎসক টিমের সিদ্ধান্তের প্রতি গুরুত্ব দিচ্ছে সরকার। তাঁর নির্ধারিত চিকিৎসক ছাড়া অন্য কারও মতামত গ্রহণের যৌক্তিকতা নেই। তিনি বলেন, বর্তমানে খালেদা জিয়ার শারীরিক যে অবস্থা তাতে তাঁকে বিদেশ পাঠানো সম্ভব হবে কিনা সংশয় রয়েছে। গতকাল সকালে কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ‘ডা. এস এম নুরুদ্দীন আল বাকি রুমী’ নতুন ক্লিনিক্যাল কক্ষের উদ্বোধন করার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। হানিফ বলেন, এ করোনা সংকটের মধ্যে বিদেশে খালেদা জিয়ার চিকিৎসা সেবা নেওয়ার বিষয়টিও সহজ নয়। আর তাঁর সেই শারীরিক শক্তিও নেই। তিনি বলেন, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে ডা. জাফরউল্লাহকে নিয়োগ দেওয়া হয়েছে কিনা জানা নেই। তাই তার মতামত প্রদান, গ্রহণ অনাকাক্সিক্ষত, অনভিপ্রেত। খালেদা জিয়ার নিযুক্ত চিকিৎসকদের মতামতের প্রতি সরকার গুরুত্ব দিচ্ছে। অন্য কারোর নয়। তিনি খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করা হচ্ছে এমন প্রসঙ্গ উল্লেখ করে বলেন, আমরা লক্ষ্য করছি তাঁর চিকিৎসা সেবা নিয়ে বিএনপি নেতা-কর্মীরা যতটা না উদ্বিগ্ন, তার চেয়ে বেশি আগ্রহ তাঁর স্বাস্থ্যব্যবস্থা নিয়ে রাজনীতি করা। তিনি বলেন, এ মুহুর্তে তাঁর যে শারীরিক অবস্থা তাতে তাঁকে বিদেশে নেওয়ার মতো কোনো অবস্থা নেই।

বরং এখানেই তাঁর ভালো চিকিৎসা হওয়ার যথেষ্ট ব্যবস্থা রয়েছে। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সহসভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম সুমন, কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান ডা. এস এম মুসতানজিদ, আর এম ও ডা. তাপস কুমার পাল, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে তিনি কুষ্টিয়া মেডিকেল কলেজে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এ সময় কলেজের ছাত্রছাত্রী, চিকিৎসক ও দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে তিনি কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নে অসহায়, দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।  

সর্বশেষ খবর