মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা

চিকিৎসার চেয়ে রাজনীতিতে তাদের মনোযোগ

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসার চেয়ে রাজনীতিতে তাদের মনোযোগ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা বেগম জিয়ার চিকিৎসার চেয়ে রাজনীতিতে অধিক মনোযোগ দিচ্ছেন। তিনি আরও বলেন, করোনা টেস্টের রিপোর্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আসল জন্মদিনের সঠিক তথ্য প্রকাশিত হয়েছে। একাধিক জন্মদিনের নামে জাতিকে এতদিন অন্ধকারে নিমজ্জিত করে রেখেছিলেন বেগম জিয়া। প্রকৃত অর্থে করোনা টেস্ট রিপোর্ট অনুযায়ী তার জন্মদিন ৮ মে। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর ফুল সেট, অক্সিজেন সিলিন্ডার ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তার সরকারি বাসভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর ইতিহাসে এক নির্মম, বেদনাদায়ক হত্যাকান্ড ১৫ আগস্ট। অথচ কতটা নিষ্ঠুর হলে এই দিনে বেগম জিয়া তার ভুয়া জন্মদিন পালন করে এসেছেন এতদিন! বিএনপির নেত্রী কি পারতেন না শোকাবহ ১৫ আগস্টে ভুয়া জন্মদিনের অনুষ্ঠান না করতে? দেরিতে হলেও বেগম জিয়া তার জন্মদিন বিষয়ক আসল সত্য তিনি নিজেই উন্মোচন করেছেন। ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার মেট্রিকুলেশন সনদ অনুযায়ী জন্মদিন ৯ আগস্ট ১৯৪৫, বিবাহ সনদে জন্মদিন ৫ সেপ্টেম্বর ১৯৪৫, পাসপোর্ট সনদে ১৯ আগস্ট ১৯৪৫, আবার দাবি করেন ১৫ আগস্ট ১৯৪৫ তার জন্মদিন। অবশেষে করোনা টেস্টের জন্য দেওয়া তথ্যে জানা গেল বেগম জিয়ার জন্মদিন ৮ মে ১৯৪৬।

ওবায়দুল কাদের বলেন, আমরা তার রোগমুক্তি অবশ্যই কামনা করি। বয়স বিবেচনায় ও চিকিৎসার সুবিধার্থে মানবিক নেতৃত্ব শেখ হাসিনা তার সাজা সাময়িক স্থগিত করেছিলেন। কিন্তু বিএনপি নেতারা এখনো বেগম জিয়ার চিকিৎসার চেয়ে রাজনীতিতে অধিক মনোযোগ দিচ্ছেন।

তিনি বেগম জিয়ার সুস্থতা কামনা করে বলেন, তার বিদেশ যাত্রার ব্যাপারে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রীর বক্তব্য সবাই জেনেছে। তাই এ নিয়ে নতুন করে কিছু বলার নেই। দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি, সৈয়দ আবদুল আউয়াল শামীম, হুমায়ুন কবীর, আকতারুজ্জামান, ডা. হেদায়াতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান মাইনু, হাসিবুর রহমান বিজন, মো. হারুন অর রশীদ, পঙ্কজ সাহা, কৃষিবিদ দীপক কুমার বণিক, নুরুননবী ভুইয়া কামাল, মো. মিজানুর রহমান, আবদুল বারেক, আমিনুল ইসলাম খান আবু, আমিনুর রশীদ দুলাল, আকাশ জয়ন্ত গোপ, শাহ আলমগীর, রফিকুল ইসলাম রনি, নুরুল হক সজীব, ইদ্রিছ আহমেদ মল্লিক, পারভীন আকতার, খালিদ হোসাইন খান বিপু, ইঞ্জিনিয়ার আবদুল আলীম, ইঞ্জিনিয়ার আবুল কাশেম সীমান্ত, মাসুদ রানা ব্ল্যাক অ্যান্ড হোয়াইট, মোহাম্মদ আলী রিপন প্রমুখ।

সর্বশেষ খবর