শিরোনাম
বুধবার, ১৯ মে, ২০২১ ০০:০০ টা

ছয় জেলায় বজ্রপাতে ১৬ জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

ছয় জেলায় গতকাল বজ্রপাতে ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নেত্রকোনায় ৭, ফরিদপুরে ৪, মানিকগঞ্জে ২ এবং কমিল্লা, নওগাঁ ও জামালপুরে মারা গেছেন একজন করে। প্রতিনিধিদের পাঠানো খবর-

নেত্রকোনা : জেলার কেন্দুয়া, মদন ও খালিয়াজুরী উপজেলায় গতকাল বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও পাঁচজন। এ ছাড়া কয়েকটি গবাদি পশু মারা গেছে। মৃতরা হলেন কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের বেজগাতী গ্রামের ফজলুর রহমান (৫৫), পাইকুড়া ইউনিয়নের বৈরাটী গ্রামের আসন খানের ছেলে বায়েজিদ মিয়া (৪২), মদন উপজেলার দুই কিশোর আতাউর (২০), শরিফ (১৮) ও খালিয়াজুরী উপজেলার জগ্ননাথপুর গ্রামের কৃষক ওসেফ মিয়া (৬৫)। অন্য দুজনের পরিচয় জানা যায়নি। জানা যায়, বজ্রপাতের সময় হতাহতদের মধ্যে কেউ কেউ কাজ সেরে বাড়ি ফিরছিলেন। কেউ সবজিবাগানে কাজ করছিলেন। নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান জানান, দাফন-কাফনের জন্য মৃত প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

ফরিদপুর : জেলায় বজ্রপাতে নারীসহ চারজন মারা গেছেন। ফরিদপুর পৌরসভার পশ্চিম গঙ্গাবর্দী, মোল্লাডাঙ্গী মহল্লা, সদর উপজেলার নর্থ চ্যানেল ও মধুখালী উপজেলার চাঁদপুরে এ ঘটনা ঘটে। গতকাল বিকালে মোল্লাডাঙ্গী মহল্লায় বজ্রপাতে মারা যান আনোয়ারা বেগম (৪৫)। ঘটনার সময় স্বামী ও ছেলের সঙ্গে মাঠ থেকে ধান নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। একই সময় বজ্রপাতে মারা যান কৃষক কবির মোল্লা (৪৮)। তিনি ফরিদপুর পৌরসভার পশ্চিম গঙ্গাবর্দী মহল্লার গোপাল মোল্লার ছেলে। সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নে বজ্রাঘাতে মারা যান কৃষক দুলাল খান (৫৮)। এ ছাড়া মধুখালীর চাঁদপুরে পাট খেত পরিচর্যার সময় বজ্রপাতে মারা যান কবির শেখ (৪০)।

মানিকগঞ্জ : সদর উপজেলার পৌলি ও গিলন্ড গ্রামে গতকাল বিকালে বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন আজমত আলী (৫০) ও আসিফ (১৬)। পৌর কাউন্সিলর কবীর হোসেন জানান, আজমত আলী পৌলি এলাকার আবদুল হকের বাড়িতে দিনমজুরি করছিলেন। বিকাল সাড়ে ৫টার দিকে খেত থেকে ধানের বোঝা মাথায় নিয়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান। অন্যদিকে গিলন্ড গ্রামের কিশোর আসিফ ঘুড়ি ওড়াতে গিয়ে বজ্রাঘাতে প্রাণ হারায়। এ সময় আহত হন তিনজন।

কুমিল্লা : হোমনায় গতকাল সন্ধ্যায় বজ্রপাতে কৃষিশ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত আবদুল মোমেন (৩২) চান্দেরচর ইউনিয়নের সীতারামপুর গ্রামের তফাজ্জল হোসেনের ছেলে। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল বাশার জানান, আকাশে মেঘ দেখে মোমেন গরু আনার জন্য বাড়ির পাশে জমিতে যান। সেখানে বজ্রপাতে ঘটনাস্থলে মৃত্যু হয় তার।

নওগাঁ : মহাদেবপুর উপজেলার বিনোদপুরে সন্ধ্যায় বজ্রাঘাতে আবদুল্লাহেল কাফি নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। কাফি বিনোদপুর গ্রামের জফির উদ্দিনের ছেলে। স্থানীয় সফাপুর ইউপি চেয়ারম্যান সামসুল আলম বাচ্চু জানান, বিকালে কাফি তার বেগুন খেতে আগাছা পরিষ্কার করতে যান। সন্ধ্যায় ঝড়ো হাওয়া আর বৃষ্টির সঙ্গে বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাদারগঞ্জ : জামালপুরের মাদারগঞ্জে বজ্রপাতে মারা গেছেন তোজা মিয়া (৫৫) নামে এক ধানকাটা শ্রমিক। তিনি উপজেলার মহিষবাথান গ্রামের সামছুল মন্ডলের ছেলে। এলাকাবাসী জানান, তোজা মিয়া সকালে মাঠে ধান কাটতে যান। দুপুর ১২টার দিকে বজ্রপাতে আহত হন। মাদারগঞ্জ সরকারি হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ খবর