শুক্রবার, ২১ মে, ২০২১ ০০:০০ টা

মেহেন্দীগঞ্জে বিয়ের অনুষ্ঠানে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় এক বিয়ের অনুষ্ঠানে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে উত্তর উলানিয়া ইউনিয়নের সলদি গ্রামের এ সংঘর্ষে আরও পাঁচজন আহত হয়েছেন। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ চারজনকে আটক করেছে।

মেহেন্দীগঞ্জ থানার ওসি আবুল কালাম মুঠোফোনে জানান, বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধুলখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালাম বেপারী ও ইউনিয়ন যুবলীগের আহ্‌বায়ক জামাল রাঢ়ী। উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে ওই দুই পক্ষের মধ্যে আগে থেকেই বিরোধ চলে আসছিল। বিয়ের অনুষ্ঠানে কালাম ও জামালের কর্মী-সমর্থকদের মধ্যে প্রথমে উত্তেজনা দেখা দেয়। এর জেরে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গ্রুপ। এতে ঘটনাস্থলেই আওয়ামী লীগ কর্মী সিদ্দিকুর রহমান (৫০) নিহত হন। আহত হন আরও অন্তত ছয়জন। গুরুতর অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেলে নেওয়ার পথে আবদুস সাত্তার ঢালী (৫৭) নামে আরও এক আওয়ামী লীগ কর্মীর মৃত্যু হয়। আহত অন্যদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সসহ শেবেবাংলায় ভর্তি করা হয়েছে।

বরিশালের পুলিশ সুপার মো. মারুফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে চারজনকে গ্রেফতার করা হয়েছে। মেহেন্দীগঞ্জের উত্তর উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে এর আগেও একাধিকবার হামলা-সংঘর্ষ ও মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় এর আগেও একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হন। ব্যাপক সহিংসতার কারণে উত্তর উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

সর্বশেষ খবর