শনিবার, ২২ মে, ২০২১ ০০:০০ টা

সিলেটের আহবাব টাওয়ার হ্যামলেটসের স্পিকার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের আহবাব টাওয়ার হ্যামলেটসের স্পিকার

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে দ্বিতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন ওয়ার্ড থেকে সর্বাধিক ভোটে নির্বাচিত কাউন্সিলর আহবাব হোসেন।

বুধবার কাউন্সিলের ফুল মিটিংয়ে তাঁকে দ্বিতীয়বারের মতো এ দায়িত্ব দেওয়া হয়। এর আগে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর তিনি প্রথমবারের মতো স্পিকার নির্বাচিত হন। ২০১৯ সালের ১৫ মে অনুষ্ঠিত কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় তিনি ডেপুটি স্পিকারও নির্বাচিত হয়েছিলেন।

কাউন্সিলর আহবাব হোসেন বৃহত্তর সিলেটের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামের (বর্তমানে সিলেট মহানগরের আখালিয়া নোয়াপাড়া) মরহুম মদরিছ মিয়া ও শিরিয়া বেগমের ছেলে। চার ভাই, দুই বোনের মধ্যে আহবাব হোসেন সবার বড়।

১৯৬৩ সালে জন্ম নেওয়া আহবাব হোসেন সিলেট মহানগরের দি এইডেড হাইস্কুল থেকে এসএসসি পাস করে মদন মোহন কলেজে ভর্তি হন। তিনি সিলেট জেলা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক ছিলেন। ১৯৯৬ সালে আহবাব যুক্তরাজ্যে পাড়ি জমান। শুরু থেকেই বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনে বসবাস করছেন। পূর্ব লন্ডনে অনুষ্ঠিত সামাজিক, রাজনৈতিক ও কমিউনিটির সব ধরনের কাজকর্মে আহবাব হোসেন ছিলেন অগ্রণী। পরে তিনি ব্রিটেনের মূলধারার দল লেবার পার্টিতে যোগদান করেন। ২০১৮ সালের ৩ মে অনুষ্ঠিত লন্ডনের স্থানীয় কাউন্সিল নির্বাচনে লেবার পার্টি থেকে বেথনাল গ্রিন ওয়ার্ডে অংশ নিয়ে আহবাব বিপুল ভোটে কাউন্সিলর হয়েছিলেন।

সর্বশেষ খবর