শনিবার, ২২ মে, ২০২১ ০০:০০ টা
টাকা আদায়ে শ্বশুরবাড়ির নির্যাতন

বিয়ের দেড় বছরে প্রাণ হারাতে হলো বৃষ্টিকে

নিজস্ব প্রতিবেদক

মাত্র দেড় বছর আগে পাশের জেলা ঝালকাঠির ছেলে নুরুল ইসলামের সঙ্গে ভালোবেসে ঘর বেঁধেছিলেন পিরোজপুরের মেয়ে বৃষ্টি। কিন্তু কে জানত সেই ভালোবাসার মানুষটির হাতেই নির্মমভাবে প্রাণ হারাতে হবে তাকে।

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর খিলগাঁওয়ে যৌতুকের দাবিতে শ্বাসরোধ করে নাসরিন আক্তার বৃষ্টি (২০) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত দুজনকেই গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে নিহতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। বৃষ্টি তার স্বামীর পরিবারের সঙ্গে খিলগাঁও মেরাদিয়া মধ্যপাড়া ২৪/২ নম্বর বাসায় ভাড়া থাকতেন। তাদের কোনো সন্তান নেই।

বৃষ্টির পরিবার বলছে, বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্বামী এবং শাশুড়ি মিলে বৃষ্টিকে নির্যাতন করত। ঘটনার দিন বৃহস্পতিবার বিকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অমানুষিক নির্যাতন চালায় শাশুড়ি ও স্বামী। এক পর্যায়ে শ্বাসরোধে তাকে হত্যা করা হয়। এরপর ঘটনাকে অন্যদিকে মোড় দিতে রাজধানীর আল রাজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক বৃষ্টিকে মৃত ঘোষণা করলে তড়িঘড়ি করে তাকে খিলগাঁওয়ের বাসায় নিয়ে আসা হয়। বৃষ্টির পরিবার খবর পেয়ে পুলিশকে বিষয়টি জানায়। পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায়। ঢামেক সূত্র জানায়, নিহতের গলায় ও হাতে আঘাতে চিহ্ন রয়েছে। পুলিশ জানায়, বৃষ্টির পরিবারের পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়- বিয়ের সময় বৃষ্টির বাবা মশিউর রহমানের কাছ থেকে নুরুল ইসলাম ব্যবসার কথা বলে ১ লাখ টাকা নেয়। ওই টাকা পেয়ে বৃষ্টির শ্বশুরবাড়ির লোকজনের লোভ আরও বেড়ে যায়। পরে তারা বৃষ্টিকে তার বাবার বাড়ি থেকে আরও ২ লাখ টাকা এনে দিতে চাপ দেয়। কিন্তু এতে বৃষ্টি রাজি না হওয়ায় তাকে দীর্ঘদিন ধরে অমানুষিক নির্যাতন করে আসছিল শ্বশুরবাড়ির লোকজন। এ হত্যাকান্ডের ঘটনায় বৃষ্টির বাবা মশিউর রহমান স্বামী নুরুল ইসলাম ও শাশুড়ি কমলা বেগমের বিরুদ্ধে মামলা করেছেন। মামলার পর অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম বলেন, আমরা ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল করি। সুরতহাল করতে গিয়ে আমরা গলায় শ্বাসরোধের দাগ পেয়েছি এবং হাতে আঘাতের একটা কালচে দাগ রয়েছে।

সর্বশেষ খবর