শনিবার, ২২ মে, ২০২১ ০০:০০ টা

করোনা জটিলতায় খালেদা জিয়ার হার্ট ও কিডনি ক্ষতিগ্রস্ত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শরীরে জ্বর নেই, শ্বাসকষ্টও নেই।  কিন্তু করোনা-পরবর্তী জটিলতায় তার হার্ট ও কিডনি অ্যাফেক্টেড হয়েছে। এটা নিয়ে চিকিৎসকরা অত্যন্ত উদ্বিগ্ন, চিন্তিত। গতকাল দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে মহিলা দলের এক সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য আমাদের, তাঁর পরিবারের পক্ষ থেকে যখন বিদেশে চিকিৎসার জন্য আবেদন করা হয়েছিল, যদিও সরকার তাতে সাড়া দেয়নি। চিকিৎসকরা বলছেন, উন্নত দেশে এ ধরনের চিকিৎসা ব্যবস্থা আছে, যেগুলোর মাধ্যমে তাঁর চিকিৎসা সম্ভব,  যেটা এই দেশে নেই। সেই কারণে বারবার করে তাঁর পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে। দুর্ভাগ্য আমাদের সরকার আবেদনে সাড়া দেয়নি।

খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বৃহস্পতিবার চিকিৎসকদের কাছ থেকে আমরা তাঁর অবস্থার বিষয়ে যেটা পেয়েছি, তাঁর অক্সিজেন সেচ্যুরেশন এখন বেশ ভালো, জ্বর এখন নেই এবং তাঁর শ্বাসকষ্টও এখন নেই। কিন্তু যেটা একটু উদ্বিগ্ন হওয়ার বিষয়, তাঁর করোনা-পরবর্তী যে জটিলতা, সেই জটিলতায় তাঁর হার্ট ও কিডনি একটু আক্রান্ত। এটা নিয়ে চিকিৎসকরা অত্যন্ত উদ্বিগ্ন ও চিন্তিত। চিকিৎসকরা চেষ্টা করছেন, এটাকে তাঁরা কীভাবে নিরাময় করবেন। তবে আমরা আশাবাদী খালেদা জিয়া সুস্থ হয়ে আবার আমাদের মধ্যে ফিরে আসবেন।

সর্বশেষ খবর