শনিবার, ২৯ মে, ২০২১ ০০:০০ টা

বেগম জিয়া কালো টাকা সাদা করেছিলেন

নিজস্ব প্রতিবেদক

বেগম জিয়া কালো টাকা সাদা করেছিলেন

আসন্ন বাজেটে কালো টাকা সাদা করা সুযোগের প্রস্তাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বিরোধিতা প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া কেন কালো টাকা সাদা করেছিলেন? তাদের অর্থমন্ত্রী সাইফুর রহমান কেন কালো টাকা সাদা করেছিলেন? গতকাল দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে করোনা সুরক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ প্রশ্ন রাখেন। ড. হাছান বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কাছে আমার সবিনয় প্রশ্ন- বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যে নিজে কালো টাকা সাদা করেছিলেন তার কী জবাব আছে! আর প্রয়াত সাইফুর রহমান যিনি আবদুস সাত্তার, জিয়াউর রহমান এবং খালেদা জিয়া- সবার আমলেই অর্থমন্ত্রী ছিলেন, তিনিও কালো টাকা সাদা করেছিলেন, তারই বা কী জবাব! আগে নিজেদের কালো টাকা সাদা করার জবাব দিন তারপর সরকারের সমালোচনা করুন, নয় তো সমালোচনার নৈতিক অধিকারই থাকে না, বিএনপিকে স্মরণ করিয়ে দেন মন্ত্রী।

তিনি বলেন, অর্থনীতির স্বার্থে ইউরোপ, আমেরিকা, ভারত, পাকিস্তানসহ পৃথিবীর বহু দেশেই অপ্রদর্শিত অর্থ বৈধ করার এ সুযোগ রাখা হয়। আমি যে একে সব সময়ের জন্য পুরোপুরি সমর্থন করি তা নয়, কিন্তু আমাদের দ্রুতবর্ধনশীল, উন্নয়নশীল অর্থনীতির দেশে এ সুযোগ রাখা হয়েছে অর্থনীতির স্বার্থেই।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির উচিত ছিল এ করোনা মহামারীর মধ্যেও বাংলাদেশের জিডিপি বেড়েছে এবং মানুষের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়ে গেছে, তার প্রশংসা করা। রাত ১২টার পর যারা টেলিভিশনের পর্দা ফাটান, সরকারকে নানা পরামর্শ দেন, তাদেরও এ বিষয়ে অভিনন্দন দিতে দেখলাম না। দেশ ও মানুষের উন্নতি কি তাদের পছন্দ নয়! আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্যদের মধ্যে ডা. হেদায়েতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান মাইনু, মো. খলিলুর রহমান, নুরুননবী ভুইয়া কামাল, মো. মিজানুর রহমান, মো. মাহবুব রশীদ, আকাশ জয়ন্ত গোপ প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর