বুধবার, ২ জুন, ২০২১ ০০:০০ টা

সাধারণ মানুষের তাড়া খেলেন এমপি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে খুলনার কয়রায় ভেঙে যাওয়া দশহালিয়া বেড়িবাঁধ মেরামতে কাজ করছেন কয়েক হাজার দুর্গত মানুষ। টানা চারদিন পরিশ্রমের পর বাঁধ আটকাতে সক্ষম হয়েছেন গ্রামবাসী।

এদিকে গতকাল বেলা ১১টার দিকে ওই বাঁধ মেরামতের কাজ দেখতে কপোতাক্ষ নদে ট্রলার নিয়ে উপস্থিত হন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু। কিন্তু তাকে দেখে হঠাৎ ক্ষুব্ধ হয়ে ওঠেন সাধারণ জনতা। তারা নদীর পাড়ে দাঁড়িয়ে সংসদ সদস্যকে বহনকৃত ট্রলার লক্ষ্য করে কাদা মাটি ছুড়তে থাকেন এবং ট্রলার বাঁধে ভিড়তে বাধা দেন। এ সময় বার বার মাইকে ঘোষণা দিয়েও তাদের নিবৃত্ত করা যায়নি।

এদিকে প্রায় আধা ঘণ্টা পর স্থানীয় জনপ্রতিনিধিরা ক্ষুব্ধ গ্রামবাসীকে শান্ত করলে পুলিশের সহায়তায় সংসদ সদস্য বেড়িবাঁধে নামেন। তারপর তিনিও গ্রামবাসীর সঙ্গে বেড়িবাঁধ মেরামতের কাজে যোগ দেন। তবে এ সময় গ্রামবাসীর একটি অংশ কাজ ছেড়ে চলে যান। স্থানীয়রা জানান, পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে সংসদ সদস্যের সমর্থক-অনুসারীদের ঠিকাদারি সিন্ডিকেটের কারণে বাঁধে কাজের মান ভালো হয় না। ফলে জোয়ারের পানিতে বাঁধ ভাঙলে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। এসব কারণে ক্ষুব্ধ হয়ে সংসদ সদস্যকে কাদা মাটি ছোড়া হয়েছে।

তবে সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান দাবি করেছেন, ‘সেখানে হাজার হাজার মানুষের জোর দাবি ছিল- আপনার মতো অভিভাবক থাকতে কেন বাঁধ হচ্ছে না। তারা আমার সামনে জোরালোভাবে দাবির কথা জানান। তারপর আমি নিচে নেমে তাদের বিষয়টি বুঝিয়ে বলি। তখন হাজার হাজার মানুষ কাদার মধ্যেই ছিল। ওখানকার মানুষ আমার প্রতি তাদের অভিভাবকসুলভ ক্ষুব্ধতা প্রকাশ করেছেন। কিন্তু একটি পক্ষ আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে অপপ্রচার চালাচ্ছে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর