রবিবার, ১৩ জুন, ২০২১ ০০:০০ টা

তিন ম্যাচে নিষিদ্ধ সাকিব

ক্রীড়া প্রতিবেদক

তিন ম্যাচে নিষিদ্ধ সাকিব

গতকাল দিনভর আলোচনা ছিল সাকিব আল হাসানের শাস্তি কী হচ্ছে। তিনি সামনে জিম্বাবুয়ের সঙ্গে খেলতে পারবেন কি? সাকিবের শাস্তি হলেও আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রভাব পড়বে না। গতকাল ডিসিপ্লিনারি কমিটি বৈঠক করে সাকিবকে চলতি প্রিমিয়ার লিগে তিন ম্যাচে নিষিদ্ধ করেছে। সঙ্গে ৫ লাখ টাকা জরিমানা। অর্থাৎ মোহামেডানের হয়ে সাকিব পরবর্তী তিন ম্যাচে খেলতে পারবেন না। শুক্রবার প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে অ্যাম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে সাকিব উইকেট ভাঙেন। এই অপরাধে মোহামেডানের অধিনায়কের শাস্তি দেওয়া হলো।

ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘ম্যাচ রেফারির রিপোর্ট নিয়ে আমরা বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করি। ম্যাচ রেফারি আচরণ বিধি (৩) ভাঙার অভিযোগ এনেছেন। তার শাস্তি হিসেবে সাকিব তিন ম্যাচ নিষিদ্ধ ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’ জালাল বলেন, বাজে অ্যাম্পায়ারিং নিয়েও কয়েকটি ক্লাব অভিযোগ তুলেছে। বোর্ড সভাপতি আজ বোর্ড সভায় তা নিয়ে আলোচনা করবেন।

সাকিবের শাস্তির পর মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান বলেন, ‘আমরা শুনেছি সাকিবকে তিন ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে। বিষয়টি আমরা ক্লাব সভাপতিকে জানাব। এরপর আমরা আমাদের সিদ্ধান্তের কথা বিসিবিকে জানাব। লিগ বয়কট করার সিদ্ধান্ত নেবেন কি? আমাদের কমিটিই সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে। শাস্তিটা একতরফা হয়েছে কি না সেটাও দেখতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর