বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ ০০:০০ টা

পার্থ-সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি ইমিগ্রেশনে

নিজস্ব প্রতিবেদক

জামিনে থাকা সিলেটের বরখাস্ত ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক ও যুবলীগের বহিষ্কৃত নেতা কারাবন্দী ইসমাইল চৌধুরী সম্রাটের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশনে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতিবিরোধী এই সংস্থাটির প্রধান কার্যালয় থেকে এ চিঠি পাঠানো হয় বলে গতকাল দুদকের একটি সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, ঘুষ গ্রহণ ও অর্থ পাচার প্রতিরোধ আইনের মামলায় গ্রেফতার হওয়ার পর বরখাস্ত হওয়া সিলেটের ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক শুক্রবার কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান। মুক্তি পাওয়ার পর তিনি যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন সেজন্য আদালতের ভূতাপেক্ষ অনুমোদন সাপেক্ষে তার বিদেশ যাত্রায় এই নিষেধাজ্ঞা দেয় দুদক।

এর আগে গত মঙ্গলবার বিমান বাংলাদেশের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবুল মুনিম মোসাদ্দেক আহমেদ, ক্যাসিনোকান্ডে নাম আসা মোহামেডান ক্লাবের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া, কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ, যুবলীগের সাবেক নেতা জাকির হোসেনের স্ত্রী আয়েশা আক্তার সোমার নামে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেয় দুদক। আদালতের অনুমতির কপি পাঠানো হয় ইমিগ্রেশনে।

গত সপ্তাহে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের ইমিগ্রেশন শাখায় চিঠি দেয় দুদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর