শুক্রবার, ২৫ জুন, ২০২১ ০০:০০ টা

দায়িত্ব নিলেন নতুন সেনাবাহিনী প্রধান শফিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক

দায়িত্ব নিলেন নতুন সেনাবাহিনী প্রধান শফিউদ্দিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গণভবনে নবনিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান -পিআইডি

বাংলাদেশ সেনাবাহিনীর নতুন প্রধান হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গতকাল দায়িত্ব নিয়েছেন। তিনি বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন।

আইএসপিআর জানায়, দায়িত্ব গ্রহণের পর সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকশ দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল ও বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আবদুল হান্নান নতুন সেনাপ্রধানকে ‘জেনারেল’ র‌্যাংক ব্যাজ  পরিয়ে দেন। জেনারেল আজিজের বিদায় সংবর্ধনা এদিকে বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের সংবর্ধনা গতকাল ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। নতুন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে দায়িত্ব হস্তান্তরের পর সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও সব পদবির সদস্যের উপস্থিতিতে বিদায়ী সেনাপ্রধানকে সামরিক রীতিতে বিদায় জানানো হয়। এর আগে তিনি সকালে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকশ দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে।

সর্বশেষ খবর