রবিবার, ২৭ জুন, ২০২১ ০০:০০ টা

খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার দাবি বিএনপিপন্থি সাংবাদিক নেতাদের

নিজস্ব প্রতিবেদক

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দ্রুত বিদেশে নেওয়ার দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী দল সমর্থিত দেড় সহস্রাধিক সাংবাদিক। গতকাল ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী স্বাক্ষরিত এই বিবৃতি এ কথা বলা হয়।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে খুবই ঝুঁকিপূর্ণ। এই পরিস্থিতিতে তার চিকিৎসা নিয়ে রাজনীতি কোনোমতেই বাঞ্ছনীয় নয়। আমরা মনে করি, দেশের একজন শীর্ষ রাজনীতিক, একজন সাবেক প্রধানমন্ত্রী, বয়োজ্যেষ্ঠ নাগরিক, একজন নারী হিসেবে উপরন্তু একজন জেল বন্দী ব্যক্তির যথাযথ সুচিকিৎসা পাওয়া ন্যূনতম মানবাধিকারেরই অংশ। তাঁর মৌলিক অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করা জাতি হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য।

বিবৃতিতে বলা হয়, আমরা তাই আদালতের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার

 জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাই। আমরা আশা করি, এমন একজন দেশপ্রেমিক রাজনীতিবিদের সামগ্রিক অবদান ও তাঁর বার্ধক্যের এই কঠিন সময়ের কথা বিবেচনা করে সরকার রাজনীতির উর্ধেব উঠে তার প্রতি সহানুভূতিশীল আচরণ প্রদর্শন করবেন। যাতে তিনি উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন। এ ব্যবস্থা করলে সরকারের এই পদক্ষেপকে দেশবাসী ইতিবাচক হিসেবেই দেখবে। বিবৃতিতে রিয়াজ উদ্দিন আহমেদ, আলমগীর মহিউদ্দিন, আমান উল্লাহ, আবুল আসাদ, শওকত মাহমুদ, রেজোয়ান সিদ্দিকী, মোস্তফা কামাল মজুমদার, সালাহউদ্দিন মোহাম্মদ বাবর, সৈয়দ মেজবাহ উদ্দিন আহমেদ, আবদুল হাই শিকদার, এরশাদ মজুমদার, কামাল উদ্দিন সবুজ, সৈয়দ আবদাল আহমেদ, মাসুমুর রহমান খলিলী, আমিনুর রহমান সরকার, এম আবদুল্লাহ, নুরুল আমিন রোকন, এম এ আজিজ, ইলিয়াস খানসহ ১৫৫৭ জন সাংবাদিকের নাম রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর