সোমবার, ২৮ জুন, ২০২১ ০০:০০ টা

স্লোগান ঘরে নয়, রাজপথে দিতে হবে

নিজস্ব প্রতিবেদক

স্লোগান ঘরে নয়, রাজপথে দিতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, ঘরের ভিতরে স্লোগান নয়, স্লোগান দিতে হবে রাজপথে। আর সেই স্লোগান যখন আওয়ামী সরকারের কানে পৌঁছবে, তখন এই সরকার নড়বড়ে হয়ে যাবে। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  মির্জা আব্বাস বলেন, আমি যখন ঘরের মধ্যে স্লোগান শুনি, তখন ভীত হই। আর এই স্লোগান যখন আমি রাজপথে শুনি, তখন সাহসী হয়ে যাই। কাজেই রাজপথে স্লোগান দেওয়ার প্রস্তুতি নিতে হবে। ছোট ছোট সমাবেশের মাধ্যমে আমাদের দৃঢ় ঐক্য গড়ে তুলতে হবে। বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর সভাপতিত্বে ও দলের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, বিএনপি নেতা আজিজুল বারি হেলাল, যুবদল সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন। বিএনপির এই নেতা বলেন, সভ্য দেশ ও সভ্য সরকার হলে অবশ্যই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাষ্ট্রীয় খরচে বিদেশে চিকিৎসার অনুমতি দিত। কিন্তু এই সরকার তা করেনি, আর করবেও না।

তিনি বলেন, খালেদা জিয়ার যদি কিছু হয়, তাহলে আসামির কাঠগড়ায় দাঁড়াতে হবে আজকের এই সরকারকে। আজ হোক কিংবা কাল হোক, মাফ পাওয়ার কোনো সুযোগ নেই।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ বিএনপি ছাড়া কাউকেই চোখে দেখে না। বিএনপি ছাড়া তাদের কথা বলার কোনো বিষয়ও নেই। দেশে করোনায় হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। সরকার টিকা নিয়ে কারচুপি করল, টিকার কারণে করোনা পরিস্থিতি জটিল হচ্ছে। লুটপাটের টাকা বিদেশে পাচার হচ্ছে, বাংলাদেশ ব্যাংকের টাকা লুট হয়ে গেছে। এ সম্পর্কে কোনো কথা নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর