রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

বিএনপির অনেকে আওয়ামী লীগে ভিড়তে চাইছেন : কাদের

নিজস্ব প্রতিবেদক

নেতৃত্ব সংকটের কারণে বিএনপির কিছু নেতা-কর্মী আওয়ামী লীগে যোগ দিতে তলে তলে যোগাযোগ করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি নেতারা বলছেন, বেগম জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব নিয়ে দলে কোনো সংকট নেই।’ এ নিয়ে আমরা কিছু বলতে চাই না। তবে দলীয় নেতৃত্ব নিয়ে ঘটা করে সংকট নেই বলায় মনে হচ্ছে ‘ডাল মে কুছ কালা হ্যায়’। গতকাল তাঁর সরকারি বাসভবনে অনলাইন ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি।

দেশে ওয়ান-ইলেভেনের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ষড়যন্ত্র যদি কেউ করে তাহলে তা বিএনপিই করছে। ক্ষমতা টিকিয়ে রাখতে যেমন তারা নানা অগণতান্ত্রিক পথ খুঁজেছিল তেমনি হারানো ক্ষমতা ফিরে পেতে বিএনপি এখন মরিয়া হয়ে অন্ধকারের অলিগলির পথে হাঁটছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির সব পর্যায়ের কিছু নেতা আওয়ামী লীগে যোগদানের জন্য তলে তলে যোগাযোগ করছেন। তিনি আরও বলেন, করোনা মহামারীর এ প্রেক্ষাপটে মানুষের সুরক্ষাকে যখন সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে তখন বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে। তারা জনগণের মনের ভাষা ও মাঠের পরিস্থিতি বোঝার অক্ষমতায় ক্রমশ মানুষের প্রত্যাশা থেকে ছিটকে পড়ছে।

ওবায়দুল কাদের বলেন, মানুষের দুঃখ-কষ্ট এবং অসহায় খেটে খাওয়া মানুষের পাশে না দাঁড়িয়ে আন্দোলনের ভাবনা বিএনপির জনবিচ্ছিন্ন ও অদূরদর্শী রাজনৈতিক ভাবনা বলেই জনগণ মনে করে। ভরা বর্ষায় বিএনপির এসব হাঁকডাক করোনায় মানুষের পাশে না দাঁড়ানোর ব্যর্থতা আড়াল করার অপচেষ্টা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর