বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

অস্বস্তি নিয়ে কোনোমতে বিএনপিতে টিকে আছি

নিজস্ব প্রতিবেদক

অস্বস্তি নিয়ে কোনোমতে বিএনপিতে টিকে আছি

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেছেন, অনেক অস্বস্তি নিয়ে কোনোমতে এখনো বিএনপিতে টিকে আছি। জেড ফোর্সে সমরনায়কদের মধ্যে, সেনা কর্মকর্তাদের মধ্যে ৪ জন বিএনপিতে ছিলেন। একজন কর্নেল আকবর হোসেন তিনি পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। অন্য দুই জন কর্নেল অলি আহমেদ ও মেজর শমসের মবিন চৌধুরী তারা অন্য দলে চলে গেছেন। আমি একমাত্র কোনো ক্রমে অনেক অস্বস্তি নিয়ে এখনো টিকে আছি।

একাত্তরে জিয়াউর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের প্রথম সামরিক ব্রিগেড জেড ফোর্স গঠন নিয়ে গতকাল এক ভার্চ্যুয়াল আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। তৎকালীন মেজর জিয়াউর রহমানের নেতৃত্বাধীন জেড ফোর্সের অন্যতম যোদ্ধা ছিলেন হাফিজ উদ্দিন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকার জন্য বীর বিক্রম উপাধিতে ভূষিত হন তিনি।

অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম বলেন, জিয়াউর রহমানকে আমরা সবাই একজন মহান রাষ্ট্রপতি রূপে জানি। তিনি কৌশলী সমরনায়ক ছিলেন, মুক্তিযুদ্ধের সামরিক অঙ্গনে তিনি একজন তেজদীপ্ত একজন কমান্ডার ছিলেন। আজকে বিনা ভোটের এই সরকারের কারণে ক্রমাগতভাবে সেই ইতিহাস বিকৃত হয়েছে। আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি, আমার কমান্ডার শহীদ জিয়াউর রহমানকে।

তিনি আরও বলেন, দুঃখের বিষয় আমরা যারা বিএনপি করি আমরা নিজেরাই জানি না, সিলেটে কোথায় যুদ্ধ হয়েছে। আমি সিলেটের নেতাদেরকে জিজ্ঞাসা করেছি- তারাও বলতে পারেনি। এই হলো বাস্তবতা। যখন আমরা ক্ষমতায় থাকি তখন আমরা জীবিত নেতাদের তোষামদে ব্যস্ত থাকি। যখন ক্ষমতায় থাকি তখন জেড ফোর্সের নামও শুনা যায় না। এখন কিছুটা শুনতে পারছি সেজন্য দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটিতে ধন্যবাদ জানাতে চাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর