রবিবার, ১১ জুলাই, ২০২১ ০০:০০ টা

আগুনে দায়ী কাউকে ছাড় নয়

নিজস্ব প্রতিবেদক

আগুনে দায়ী কাউকে ছাড় নয়

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড অ্যান্ড বেভারেজের কারখানায় ভয়াবহ আগুনে ৫২ শ্রমিক নিহতের ঘটনায় দায়ী কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘ঘটনাটি মর্মান্তিক। দুটি তদন্ত কমিটি হয়েছে। রিপোর্টে যারাই দোষী সাব্যস্ত হবেন তাদের বিচার হবে।’ গতকাল দুপুরে রূপগঞ্জের কর্ণগোপে সেজান জুস কারখানায় অগ্নিকান্ডস্থল পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক। যারা মারা গেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করি। প্রশাসনের পক্ষ থেকে তাদের সব ধরনের সহায়তা করা হবে। আহত যারা চিকিৎসাধীন আছেন তাদের চিকিৎসা খরচ দেওয়া হবে। একটা দুর্ঘটনায় অনেক মানুষ মারা গেছে। মামলা হবে। তদন্ত হবে। যারা দোষী সাব্যস্ত হবেন তাদের বিচার হবে। তবে তদন্ত শেষ না হওয়ার আগে কিছুই বলছি না। তদন্তে দোষী প্রমাণ হলে অবশ্যই তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।’ তিনি বলেন, ‘ঘটনার পরপরই ফায়ার সার্ভিস আগুন নেভানো ও উদ্ধার কাজ শুরু করে। ইউএনও, ডিসি-এসপি ঘটনাস্থলে ছুটে আসেন। ভবনের নির্মাণকাজ ও শ্রমিকদের তদারিকতে ত্রুটি থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’ মন্ত্রী আরও বলেন, ‘একসঙ্গে এতজন লোকের প্রাণহানিতে সারা দেশে স্থবিরতা বিরাজ করছে। দেখলাম প্রথমে তিনজন, পরে ৪৯ জনের লাশ উদ্ধার হয়েছে। ফায়ার সার্ভিস কিছু জীবিত ব্যক্তিকেও উদ্ধার করেছে।’

উল্লেখ্য, রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাশেম ফুড অ্যান্ড বেভারেজের কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ৫২ শ্রমিক নিহতের ঘটনায় মালিকসহ আটজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর