রবিবার, ৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বঙ্গবন্ধুকে উপস্থাপনে প্রস্তুত হচ্ছে টাইমস স্কোয়ার বিলবোর্ড

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উপস্থাপনের জন্য নিউইয়র্কে প্রস্তুত করা হচ্ছে টাইমস স্কোয়ার বিলবোর্ড।

গোটা বিশ্বে বাঙালির শৌর্য-বীর্যকে তুলে ধরতে ফাহিম ফিরোজ নামে এক প্রবাসীর উদ্যোগে প্রস্তুত হচ্ছে এ বিলবোর্ড। এতে যুক্ত হয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসের বীর মুক্তিযোদ্ধারা। সংশ্লিষ্টরা জানান, টাইমস স্কোয়ারে ২০০ ফুট উঁচু বিলবোর্ডে আগামী ১৫ আগস্ট প্রতি দুই মিনিট অন্তর ১৫ সেকেন্ড স্থায়ী প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশ এবং বিভিন্ন ঐতিহাসিক মুহূর্তের দৃশ্য। সারা দিনে ৬ শতাধিকবার এ দৃশ্য প্রদর্শিত হবে। ১৫ আগস্ট প্রথম প্রহর তথা রাত ১২টা ১ মিনিট থেকে পরদিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত টানা ২৪ ঘণ্টা চলবে প্রদর্শনী। একইসঙ্গে ১৫ আগস্ট বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত দোয়া ও স্মরণসভা হবে টাইমস স্কোয়ারে             (ব্রডওয়ের ওপর ওয়েস্ট ৪৩ এবং ৪৪ স্ট্রিটের মাঝে)। এ কর্মসূচিতে অর্থ সহায়তা দিচ্ছে চ্যানেল আই টিভি এবং এক্সিম ব্যাংক।

কর্মসূচি বাস্তবায়নে গত শুক্রবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী নিউইয়র্ক অঞ্চলে বসবাসরত সব মুক্তিযোদ্ধাকে স্বাস্থবিধি মেনে এ কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর