মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বাংলাদেশ ও ভারতের মধ্যে ফের চালু হচ্ছে বিমানের ফ্লাইট

প্রতিদিন ডেস্ক

দ্বিপক্ষীয় ‘এয়ার বাবল’ ব্যবস্থাপনার আওতায় চলতি সপ্তাহে আবার বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমানের ফ্লাইট চালু হবে বলে আশা করা হচ্ছে। বিবিসি জানিয়েছে, এ বিষয়ে ঢাকার প্রস্তাবে দিল্লি সম্মতি দিয়েছে।

সূত্র জানায়, গত সপ্তাহে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) তরফ থেকে ভারতের কাছে ফ্লাইট চলাচল শুরু করার প্রস্তাব দেওয়া হয়েছিল। সে অনুযায়ী ভারতের বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় নানা দিক খতিয়ে দেখে এ প্রস্তাবে সম্মতি দিয়েছে। একই সঙ্গে কবে থেকে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিক ফ্লাইট আবার চালানো সম্ভব হবে- সে ব্যাপারেও মন্ত্রণালয়ের তরফ থেকে ভারতীয় এয়ারলাইন সংস্থাগুলোর সঙ্গে আলোচনা চালানো হচ্ছে। দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান বিবিসিকে বলেছেন, ‘আমাদের প্রস্তাব ছিল ১১ আগস্ট বুধবার থেকেই এয়ার বাবল সিস্টেমের অধীনে বিমান চলাচল আবার শুরু করা হোক। এখন দেখা যাক, ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাক্রমে কোন তারিখ চূড়ান্ত করা যায়।’

এদিকে দিল্লিতে সরকারি সূত্রগুলো ইঙ্গিত দিয়েছে, ১১ তারিখে সম্ভব না হলেও ফ্লাইট চলাচল যাতে খুব শিগগিরই এবং চলতি সপ্তাহের মধ্যেই শুরু করা যায়- তার জন্য জোরালো চেষ্টা চলছে।

সর্বশেষ খবর