শনিবার, ১৪ আগস্ট, ২০২১ ০০:০০ টা

কেউই আইনের ঊর্ধ্বে নয়

নিজস্ব প্রতিবেদক

কেউই আইনের ঊর্ধ্বে নয়

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ বাহিনীর কেউ অন্যায় করলে শাস্তি পেতে হবে। কেউই আইনের ঊর্ধ্বে নয়। গতকাল দুপুরে রাজধানীর তেজগাঁও কলোনি বাজারে এক অনুষ্ঠানে সম্প্রতি পুলিশের কয়েক কর্মকর্তার কর্মকান্ডের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর দু-একজন সদস্য অপকর্মে জড়াতে পারেন। আইন অনুযায়ী তাদের শাস্তি হচ্ছে। সম্প্রতি যেসব পুলিশ সদস্য বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছেন, তাদেরও শাস্তি হবে। অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে। তবে করোনাকালে পুলিশ বাহিনী সাহসী ভূমিকা পালন করেছে। তাদের এমন অনেক ভালো কাজও আছে। এ সময় ১০ বছর আগের পুলিশ বাহিনী আর এখনকার বাহিনীর মধ্যে অনেক গুণগত পরিবর্তন হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ১৫ বছর আগের পুলিশ আর বর্তমান পুলিশ এক নয়। যে কোনো দুর্যোগ মোকাবিলায় তারা সক্ষম। এই মহামারীর সময়েও তারা ভালো কাজ করছে। মুষ্টিমেয় কিছু পুলিশ সদস্য খারাপ কাজ করছে এবং তার শাস্তিও তারা ভোগ করছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) দায়িত্বরত পুলিশ সুপার মোক্তার হোসেনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে বৃহস্পতিবার মামলা করেন এক নারী পুলিশ পরিদর্শক।

এ ছাড়া মাদক মামলায় গ্রেফতার হওয়া চিত্রনায়িকা পরীমণির সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনের সখ্যতার বিষয়টিও সাম্প্রতিক সময়ে আলোচনার জন্ম দিয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেসব পুলিশ সদস্য অপরাধে জড়িয়েছেন, তদন্ত সাপেক্ষে তাদের শাস্তি পেতে হবে। কক্সবাজারে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় পুলিশ সদস্যদের বিচারের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, এখনো অনেক পুলিশ সদস্যের অপরাধের বিচার চলছে। সুতরাং অপরাধ করলে শাস্তি পেতে হবে। তা সে যেই হোক না কেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর