রবিবার, ১৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বিএনপি নেতা হত্যায় ৪০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সুধারামের আন্ডারচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মোল্লাকে গুলি করে ও পিটিয়ে নৃশংসভাবে হত্যার ঘটনায় নিহতের ভাই আমিরুল হক বাদী হয়ে গতকাল বিকালে সুধারাম থানায় ৪০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশ এই ঘটনায় মিলন ও সোহাগ নামে দুজনকে গ্রেফতার করেছে। এদিকে ময়না  তদন্ত শেষে গতকাল বিকালে লাশ পরিবারের কাছে হস্তান্তর ও পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে নিহত ও আহত দুজনকে দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে দেখতে যান বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান। ফেরার পথে হাসপাতাল সড়কে উপস্থিত সাংবাদিকদের তাৎক্ষণিক এক প্রেস ব্রিফিংয়ে তিনি এটিকে একটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড উল্লেখ করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান। তিনি অভিযোগ করে বলেন, সুধারামের পশ্চিম অঞ্চল আজ সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে। এলাকায় প্রকাশ্যে অস্ত্রের ঝনঝনানি চলছে। কিন্তু থানা পুলিশ এর কোনো ব্যবস্থা বা অবৈধ অস্ত্র উদ্ধারে কোনো ভূমিকা রাখছেন না। সামান্য কোনো মারামারি বা বিরোধ হলে কিশোর গ্যাং সদস্যরা অস্ত্র নিয়ে মহড়া দেয়। তিনি প্রশাসনকে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে বলেন অন্যথায় আমরা দেখব কি করতে হয়। এই সময় জেলা বিএনপি নেতা আবু নাছের, আব্দুর রহমান, ভিপি জসিম, যুবদল নেতা নুরুল আমিন খান, দুখু, ছাবের আহমেদ ও আবু হাছান মো. নোমানসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত হারুন মোল্লা আন্ডারচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ধানের শীষ প্রতিক নিয়ে ইউপি চেয়ারম্যান পদে কয়েকবার প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এদিকে হারুন অর রশিদ মোল্লাকে হত্যার ঘটনায় রাতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সোহাগ ও মিলনকে গ্রেফতার করে। হত্যার সঙ্গে জড়িত বাকিদের আটক করতে পুলিশ নোয়াখালী, পার্শ¦বর্তী লক্ষ্মীপুর জেলাসহ বিভিন্ন স্থানে কয়েকটি টিমে ভাগ হয়ে অভিযান চালাচ্ছে বলে পুলিশের একটি সূত্র জানায়। সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুজনকে গ্রেফতারের কথা স্বীকার করে বলেন বাকিদের গ্রেফতারের অভিযান চলছে।

উল্লেখ্য নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ মোল্লাকে (৫০) শুক্রবার রাত ৮ টার দিকে পশ্চিম মাইজচরা গ্রামে গুলি ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সর্বশেষ খবর