সোমবার, ১৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা

কাবুলে পরিচালকের বাসায় নিরাপদে ছয় বাংলাদেশি ব্র্যাক কর্মী

প্রতিদিন ডেস্ক

তালেবানের কব্জায় যাওয়া আফগানিস্তানের রাজধানী কাবুলে এখন পর্যন্ত ৯ বাংলাদেশি থাকার তথ্য পেয়েছে বাংলাদেশ দূতাবাস। এদের মধ্যে ছয়জন ব্র্যাকের কর্মী। আর তিনজন রয়েছেন কাবুলের কারাগারে। আফগানিস্তানে বাংলাদেশ রাষ্ট্রদূতের দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম গতকাল সন্ধ্যা ৭টায় জানান, ব্র্যাকের ছয় কর্মী সংস্থার আবাসিক পরিচালকের বাসায় আশ্রয় নিয়েছেন। খবর : বিডি নিউজ।

জাহাঙ্গীর আলম আরও জানান, যে কারাগারে তিনজন বাংলাদেশি ছিলেন, তালেবান যোদ্ধারা তা ভেঙে সেখানে ঢুকে পড়েছে। তালেবানরা প্রবেশ করার ফলে কয়েদিরা সব পালিয়ে গেছেন। তার মধ্যে আমাদের মঈন আল  মেসবাহও আছেন। অন্য দুজন বন্দি হলেন- ঢাকার ভাসানটেকের কাউছার সুলতানা ও নোয়াখালীর ওবায়দুল্লাহ। এরা ভিতর থেকে বের হতে পেরেছে কি না, আমরা নিশ্চিত হতে পারিনি। এটা জানার চেষ্টা চালাচ্ছি। 

ব্র্যাকের কর্মীদের বিষয়ে রাষ্ট্রদূত বলেন, ‘যারা আছেন তাদের সিনিয়র ঢাকা জেলার করিম শিকদার, তার সঙ্গে কথা হয়েছে। তারা চেষ্টা করছেন ১৮ তারিখের ফ্লাইটে  দেশে ফিরতে।’ বাকি পাঁচজন হলেন-রংপুরের আসাদুজ্জামান, ঢাকার মোহাম্মদ সরফরাজ, যশোরের কামাল হোসেন, ফরিদপুর রফিকুল হক মৃধা ও  নোয়াখালীর ইউসুফ হোসেন। রাষ্ট্রদূত বলেন, কাবুলে পুল এ চরকি নামে একটি বড় জেলখানা আছে, সেখানে তিনজন বাংলাদেশি ছিলেন। একজন খুলনা জেলার মঈন আল মেসবাহ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর