বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা
চট্টগ্রামে মিতু হত্যা

বাবুলের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার অভিযোগে গ্রেফতার হওয়া সাবেক পুলিশ সুপার বাবুল আকতারের জামিন আবেদন ফের নামঞ্জুর করেছে আদালত। গতকাল চট্টগ্রাম মহানগর দায়রা জজ হাকিম শেখ আশফাকুর রহমানের আদালত শুনানি শেষে এ আদেশ দেয়।

এর আগে গত ১০ আগস্ট বাবুল আকতারের জামিন আবেদন করা হয়। ভার্চুয়াল শুনানি শেষে সেদিনও আদালত জামিন নামঞ্জুর করে। চট্টগ্রাম মহানগর পাবলিক প্রসিকিউটর মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, ‘বাবুল আকতারের আইনজীবীরা গতকাল আদালতে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ শুনানিতে জামিনের বিরোধিতা করে। আদালত শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে।’

আসামি পক্ষের আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘আমরা আসামির জামিন চেয়ে আবেদন করেছিলাম। কিন্তু আদালত তা নামঞ্জুর করে। এখন আইনি প্রতিকার চেয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।’ প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন তৎকালীন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। খুনের পাঁচ বছর পর পিবিআইর তদন্তে এ খুনের সঙ্গে বাবুল আকতারেরই  সংশ্লিষ্টতা পায়। পরে পুরনো মামলার চূড়ান্ত প্রতিবেদন দিয়ে নতুন করে মামলা দায়ের করা হয়। যাতে আসামি করা হয় বাবুল আকতারসহ আট জনকে। ওই মামলায় গ্রেফতার হয়ে বাবুল বর্তমানে কারাগারে রয়েছেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর