বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

তালেবানের পুনরুত্থানে অনেকেই উচ্ছ্বসিত হয়ে ষড়যন্ত্র করছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আফগানিস্তানে তালেবানের পুনরুত্থানে বাংলাদেশের অনেকেই উচ্ছ্বসিত হয়ে ষড়যন্ত্র করছে। কোনো সাম্প্রদায়িক অপশক্তির আস্ফালন এ দেশের অর্জিত সোনালি অর্জন যেন নস্যাৎ করতে না পারে, সে জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

গতকাল দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক  আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘প্রাকৃতিক দুর্যোগ প্রশমনে বঙ্গবন্ধু দর্শন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভা এবং করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রীর বিতরণ উপলক্ষে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি এ আলোচনা সভার আয়োজন করে।  চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নবগঠিত কমিটির নেতারা তাদের শক্তির জানান দিতে স্বাস্থ্যবিধি চরমভাবে উপেক্ষা করে, শীর্ষ নেতৃত্বকে খুশি করতে চন্দ্রিমা উদ্যানে যাওয়ার পথে তা-ব, বিশৃঙ্খলা আর পুলিশের ওপর হামলা করেছে। তিনি বলেন, বিএনপির আন্দোলন মানেই হচ্ছে ভাঙচুর। পরিকল্পনা সচিবের গাড়িটিও ভেঙে ফেলল। বেশ কতগুলো গাড়ি ভাঙচুর এবং পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা, আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টি করা হচ্ছে বিএনপির রাজনীতি। সেই রাজনীতি তারা করেছে বিনা উসকানিতে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমি খালেদা জিয়ার জীবন থেকে পাওয়া তথ্য উত্থাপন করেছি জাতির সামনে, তার ছয়টি জন্মদিবস নিয়ে। এটা হাওয়া থেকে পাওয়া না, খালেদা জিয়ার জীবন থেকে নেওয়া এই তথ্য।’ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এবং ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, লে. কর্নেল (অব.) ফারুক খান, আবদুর রহমান, আহমদ হোসেন, মারুফা আক্তার পপি, আবু আহমেদ মন্নাফী, হুমায়ুন কবির, স্বাচিপের মহাসচিব ডা. অধ্যাপক আবদুল আজিজ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক মাকসুদ কামাল। পরে বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল ও জেলা সদর হাসপাতালে হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা, অক্সিজেন কলসেনট্রেটর ও অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, হ্যান্ড সেনিটাইজার, সাবানসহ করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর